নীলফামারী জেলা প্রশাসকের ঘোষনা দশ টাকার চাল বিতরনে অনিয়ম হলে কঠোর ব্যবস্থা

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ৮ অক্টোবর॥
নীলফামারীতে খাদ্য বান্ধব কর্মসূচির ১০ টাকা দামের চাল বিতরণে অনিয়ম হলে কঠোর ব্যবস্থা নেয়ার ঘোষণা দেন জেলা প্রশাসক জাকীর হোসেন। জেলা তথ্য বিভাগের আয়োজনে শনিবার বেলা ১১টার দিকে ইটাখোলা ইউনিয়ন পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত শিশু ও নারী উন্নয়নে যোগাযোগ কার্যক্রম বিষয়ক কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতাকালে চালের কার্ড বিতরণে সংশ্লিষ্টদের উদ্দেশ্যে ওই ঘোষণা দেন ।
জেলা প্রশাসক জাকীর হোসেন বলেন,‘আমাদের দেশে দারিদ্রের হার এখন ১২ শতাংশ। সরকার ওই জনগোষ্ঠিকে বিভিন্ন কর্মসুচির আওতায় এনেছেন। এসব দরিদ্রের জন্য ১০টাকা কেজি দামের চাল প্রদানের ব্যবস্থা করেছেন। সেটা যদি তাদের না দিয়ে স্বচ্ছল মানুষকে দেয়া হয়, তাহলে সরকারের উদ্দেশ্য ব্যহত হবে। এ জায়গা থেকে আমাদের বের হয়ে আসতে হবে। ওই চাল বিতরণে অনিয়ম হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।’
জেলার ডোমার উপজেলার হরিণচড়া ইউনিয়নের শালমারা গ্রামে ওই চাল বিতরণে অনিয়মের বিষয়ে তিনি বলেন,‘মামলা হয়েছে, তাদেরকে আইনের আওতায় আনা হবেই।’
ওই অনুষ্ঠানে ইটাখোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ সকল সদস্য, এলাকার নেত্রীস্থানীয় ব্যক্তি ও বিভিন্ন গণমাধ্যমের কর্মীরা উপস্থিত ছিলেন সেখানে।
উল্লেখ্য, গত বৃহস্পতিবার ‘১০ টাকার চালে চালিয়াতি’  শিরোনামে কালের কণ্ঠের প্রথম পাতায় সচিত্র পতিবেদন প্রকাশিত হলে সরকারী সম্পদ আত্মসাৎ এবং প্রতারণার অভিযোগে নীলফামারীর ডোমার উপজেলার হরিণচড়া ইউনিয়নের শালমারা গ্রমের ওই চালের কার্ড কার্ডধারী সম্পদশালী রশিদুল ইসলাম এবং বনমালী রায়, ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিজুল ইসাম ও তিন নম্বর ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য আহসান হাবীবের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন উপজেলা খ্যাদ্য নিয়ন্ত্রক মৃত্যুঞ্জয় রায় বম্মর্ণ।

পুরোনো সংবাদ

নীলফামারী 8932616166043925545

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item