উৎকোচ ছাড়া মিলছে না সেবা।গঙ্গাচড়া সোনালী ব্যাংক কর্মকর্তার জমজমাট লোন বাণিজ্য

হাজী মারুফ
রংপুর ব্যুরো প্রধান-

রংপুরের গঙ্গাচড়ায় সোনালী ব্যংক এর শাখা ব্যাবস্থাপক ও এক কর্মকর্তার বিরুদ্ধে উৎকোচ গ্রহণ, গ্রাহক হয়রানি, ক্ষমতার অপব্যবহার ও গ্রাহকদের সাথে দুর্ব্যবহার করার অভিযোগ পাওয়া গেছে।
জানা যায়, সোনালী ব্যংক গঙ্গাচড়া শাখার ব্যবস্থাপক সাইয়েদ শাহ্ জামাল গত তিন বছরের অধিক সময়  ধরে গঙ্গাচড়া শাখায় কর্মরত আছে। দীর্ঘদিন একই জায়গায় অবস্থানের সুবাদে তিনি তার শাখায় কর্মরত কর্মকর্তা শামসুদ্দিন নুরির যোগসাজসে শিক্ষকদের পার্সনাল লোন, ক্ষুদ্র লোনসহ সবরকম লোনে মোটা অংকের উৎকোচ গ্রহণ করছেন। 

একাধিক শিক্ষকের সাথে কথা বলে জানা যায়, দীর্ঘ এক বছর আগে লোনের জন্য আবেদন করে অদ্যাবদি লোন পায়নি তারা। অথচ তাদের অনেক পরে আবেদন করে সামসুদ্দিন নুরি কে উৎকোচ দিয়ে লোন পাচ্ছে জামায়ত বিএনপি সমর্থিত শিক্ষকরা। ইতোমধ্যে বিপুল পরিমাণ অর্থের মালিক হয়েছেন নুরি। কিনেছেন নতুন মোটর সাইকেল। তিনি নিজেকে আ’লীগ সমর্থন শ্রমিক সংগঠনের নেতা দাবি করায় তার হাতে জিম্মি হয়ে পড়েছে ওই শাখার গ্রাহকসহ কর্মকর্তা-কর্মচারীরা।
একাধিক শিক্ষক নাম প্রকাশ না করার শর্তে জানান, লোনের জন্য আবেদন করার পর লোনের দায়িত্বে থাকা সামসুদ্দিন নুরি মোটা অংকের উৎকোচ দাবি করে। তার দাবিকৃত টাকা দিতে না পারায় আমরা লোন পাচ্ছি না।
শিক্ষক নারায়ন চন্দ্র বলেন, আমি লোনের জন্য আবেদন করে দিনের পরদিন অপেক্ষা করেও লোন পাইনি। আমার পর আবেদন করে অনেকেই লোন পেয়েছে।
উপজেলা দোকান মালিক সমিতির সভাপতি সাইফুল ইসলাম বলেন, সোনালী ব্যংক গঙ্গচড়া শাখায় গ্রহকরা পদে পদে লাঞ্ছিত হচ্ছে। সেবা নিতে এসে গ্রহকরা হয়রানির স্বীকার হচ্ছে।

পুরোনো সংবাদ

রংপুর 1765580803563385284

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item