রংপুরে পুকুর খনন করতে পুকুর চুরি

হাজী মারুফ,রংপুর ব্যুরোঃ পুকুর খননের নাম করে মৎস্য বিভাগের তিন কর্মকর্তা, আ’লীগের ২ নং ওয়ার্ড সভাপতি মিলে এবার পুকুর চুরি করেছেন
প্রকল্পের ৬ লাখ টাকার মধ্যে প্রায় ৫ লাখ টাকা উত্তোলন করে নিজেদের মধ্যে ভাগ বাটোয়ারা করে নিয়েছেন। এ নিয়ে এলাকাবাসীর মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। তারা এ ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি জানিয়েছেন।
রংপুর জেলা মৎস্য অফিস সূত্রে জানা গেছে, নগরীর উত্তম এলাকার বারঘরিয়া মাদ্রাসা সংলগ্ন সরকারি প্রায় ২ একর অন্তরাম পুকুর খনন করার জন্য জেলা মৎস্য অফিস সিডিআই প্রজেক্টের মাধ্যমে ৬ লাখ টাকা বরাদ্দ করে।
প্রকল্পের সভাপতি ও সধারণ সম্পাদক করা হয় ৩ নং ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক মোস্তফা কামাল ও ১৬ নং ওয়ার্ডে যুবলীগ নেতা আমিনুল ইসলামকে।

অন্তরাম পুকুর এলাকায় গিয়ে দেখা গেছে, সরকারি ৪ একর জায়গার মধ্যে ২ একর পুকুর রয়েছে। পুকুরের চারদিকের সামান্য মাটি খুঁড়ে এর পাড় বাঁধা হয়েছে। পুকুরের মাঝখানের মাটি খনন করা হয় নাই। দুই তিন দিন কাজ করে এর সমাপ্ত ঘোষণা করা হয়েছে। খনন কাজের ইতোমধ্যে ৭৫ ভাগ বিল প্রদান করা হয়েছে। বাকি ২৫ ভাগ বিল এক সপ্তাহের মধ্যে পরিশোধ করা হবে বলে জেলা মৎস অফিস সূত্রে জানা গেছে।
খনন কাজের শ্রমিকরা জানান, ৬ লাখ টাকার মধ্যে মাত্র ৮২ হাজার টাকার কাজ হয়েছে। অআমাদেরকে মাকে ৩৫ হাজার টাকা দেয়া হয়েছে। বাকি টাকা চাইতে গেলে আমাকে প্রকল্পের কর্মকর্তারা জীবন নাশের হুমকি দিয়েছে। বাকি কাজ না করে খনন কাজের সমাপ্তি ঘোষণা করেছে।
অভিযোগ উঠেছে, জেলা মৎস্য কর্মকর্তা রওশন আরা বেগম বগুড়া বদলি হওয়ার কারণে তিনি তড়িঘড়ি করে টাকা ছাড়া করেছেন। আগামী মাসে তিনি বগুড়ায় জেলা মৎস্য কর্মকর্তা হিসেবে যোগদান করবেন।
অভিযোগ প্রসঙ্গে জেলা মৎস্য কর্মকর্তা রওশন আরা বেগম বলেন, অনেক সরকারী কর্মকর্তা দূর্ণিতি করে আমি করলে দোষের কি। রংপুর সদর উপজেলা মৎস কর্মকর্তা মাহাফুজার রহমান খনন কাজের দুর্নীতির কথা ¯ী^কার করে বলেন, রওশন আরা ম্যাডামের নির্দেশে সবকিছু করা হয়েছে।
প্রজেক্টের ইঞ্জিনিয়ার নরু জামা কে খনন কাজের অনিয়ম সম্পর্কে জানতে চাওয়া হলে তিনি বলেন, প্রকল্প কমিটিতে যারা আছেন তারাই ভাল বলতে পারবেন।
প্রকল্প কর্মকর্তা মোস্তফা কামাল বলেছেন,  এত প্রকল্প থাকতে আমার প্রকল্পের কেন খোঁজ নিচ্ছেন আমার য়া ইচ্ছা তাই করববলে জানান।




















অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item