২ পরীক্ষার্থীকে কেন্দ্র থেকে বের করার প্রতিবাদে ডিমলায় ঘন্টাব্যাপি রাস্তা অবরোধ পরীক্ষা বর্জন

ডিমলা(নীলফামারী)প্রতিনিধিঃ  নীলফামারীর ডিমলায় এইচএসসি ১ম বর্ষের ২জন ছাত্রকে বের করার প্রতিবাদে বুধবার কলেজের পরীক্ষার্থীরা রাস্তা অবরোধ ও পরীক্ষা বর্জন করেন। এ সময় ডিমলা ইসলামিয়া ডিগ্রি কলেজের শিক্ষার্থীরা ঘন্টাব্যাপি রাস্তা অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করে। এ সময় অভিযুক্ত প্রভাষকের বিচার না হওয়া পর্যন্ত সকল পরীক্ষা ও কাশ বর্জনের কর্মসুচী ঘোষনা দেয়।
পরীক্ষার্থীরা অভিযোগ করে জানায়, গত সোমবার ডিমলা ইসলামিয়া ডিগ্রি কলেজের ১ম বর্ষের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ে পরীক্ষা চলাকালে ২জন পরীক্ষার্থীকে কেন্দ্র থেকে বের করে দেয়।
কলেজের এইচএসসি ১ম বর্ষের পরীক্ষার ফি না দেয়ায় কলেজের ইংরেজি প্রভাষক জহুরুল ইসলাম তাদের অকথ্য ভাষায় গালিগালাজ করে পরীক্ষা কেন্দ্র থেকে জীবন কুমার রায় ও ইব্রাহিম কামাল রনিকে কেন্দ্র থেকে বের করে দেয়। তিনি (প্রভাষক জহুরুল ইসলাম ) বলেন ডিমলা উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাস্তান হিসেবে তৈরির প্রশিক্ষন প্রদান করা হয় বলে মন্তব্য করেন। এ ঘটনাটি ফাঁস হয়ে পড়লে ডিমলা উচচ বিদ্যালয়ের শত শত শিক্ষার্থীদের মধ্যে চরম উত্তোজনা বিরাজ করছে। কেন্দ্র থেকে বের করে দেয়ায় বিষয়টি সহপাঠিকে জানালে বুধবার মনোবিজ্ঞান পরীক্ষা বর্জন করে শিক্ষার্থীরা। এ সময় শিক্ষার্থীরা কলেজের সামনে ১ ঘন্টা রাস্তা অবরোধ করে রাখে। এ সময় বিক্ষোভ সমাবেশ বক্তব্য রাখেন ১ম বর্ষের ছাত্র মাহামুদার রহমান রাকিব, উদয় সরকার, ইব্রাহিম কামাল রনি, নাগর রায়, মহিম ইসলাম, শাকিল ইসলাম, জাহাঙ্গীর আল, বেলাল হোসেনসহ অনেকে। এ সময় কলেজ ছাত্রলীগ সভাপতি আব্দুর রশিদ লেবু ও ্উপজেলা ছাত্রলীগ নেতা আবু সায়েম সরকার গিয়ে পরিস্থিতি শান্ত করেন।
শিক্ষার্থীদের অভিযোগ কলেজের প্রভাষক জহুরুল ইসলাম ডিমলা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের বিরুদ্ধে কুচুরীপূর্ন মন্তব্য করেছেন। শিক্ষার্থীদের আন্দোলন সংবাদ শুনে গাঢাকা দিয়েছে প্রভাষক জহুরুল ইসলাম। বুধবার দুপুরে কলেজের প্রভাষক জহুরুল ইসলামের পদত্যাগ না করা পর্যন্ত শিক্ষার্থীরা সকল পরীক্ষা ও কাশ বর্জনের কর্মসুচী ঘোষনা করেন। প্রভাষক জহুরুল ইসলাম মোবাইল ফোনে বলেন, আমি বাইরে আছি। শিক্ষার্থীরা মাস্তানী করলেও সেটা কোনভাবেই সহ্য করা হবে না। আমি যা করেছি তা স্বাভাবিক। অন্য কোন বিষয়ে মন্তব্য না করে মোবাইল ফোনে বন্ধ করে দেয়। এ ব্যাপারে ডিমলা ইসলামিয়া ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হাসিম হায়দার অপু বলেন, দুপুরে ঘন্টাব্যাপি শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করা হয়েছে। আগামী ১৯ মে কলেজের জরুরী সভার আহবান করা হয়েছে। উক্ত সভায় শিক্ষার্থীদের সাথে শিক্ষকের দ্বন্দের বিষয়টি নিয়ে আলোচনা করা হবে।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 7485924638736732052

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item