তিন দফায় ভু-কম্পন নীলফামারী ৩৪টি শিক্ষা প্রতিষ্ঠানে ফাটলে ভবন ঝুকিপূর্ন

আবু ফাত্তাহ্  কামাল পাখি,স্টাফ রিপোর্টারঃতিন দফায় ভু-কম্পনের প্রভাবে নীলফামারীতে ৩৬টি স্থাপনায় বড় ধরনের ফাটল দেখা দিয়েছে। সংশ্লিষ্ঠ সুত্র জানায় ক্ষয়ক্ষতির তালিকায় প্রাথমিক বিদ্যালয় ২৯টি, উচ্চ বিদ্যালয় ও কলেজ ৫টি এবং ১টি ভুমি অফিস ও ১টি ইউনিয়ন পরিষদ রয়েছে। ফাটলের কারনে ভবন গুলো ঝুঁকিপূর্ন হয়ে পড়েছে বলে মনে করা হচ্ছে।
ক্ষতিগ্রস্থ্যের তালিকায় জেলার কিশোরীগঞ্জ উপজেলা ভুমি অফিস, কিশোরীগঞ্জ ইউনিয়ন পরিষদ ভবন,  শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে কিশোরীগঞ্জের বড়ভিটা  উচ্চ বিদ্যালয় ও কলেজ, জেলা সদরের কানিয়াল খাতা উচ্চ বিদ্যালয়, লক্ষ্মীচাপ উচ্চ বিদ্যালয়, ডোমার উপজেলার গোসাইগঞ্জ স্কুল এ্যান্ড কলেজ ও ডিমলা উপজেলার ডালিয়া দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়।

এছাড়া প্রাথমিক বিদ্যালয়ের তালিকায় রয়েছে কিশোরীগঞ্জ উপজেলার উত্তর বড়ভিটা, নতুন বাজার মডেল প্রাথমিক বিদ্যালয় , নীলফামারী সরকারী প্রাথমিক বিদ্যালয়, জেলা সদরের নগর দারোয়ানী প্রাথমিক বিদ্যালয়,  শাখামাছা বাজার, তিলাই জয়চন্ডি, রামগঞ্জ,  গুড়গুড়ি, দোলাপাড়া, বেঙমারী ডাঙ্গাপাড়া, দক্ষিণ খোকশাবাড়ি আব্দুল জব্বার, নিজপাড়া, বাহালিপাড়া, উত্তর ঝুনাগাছ চাপানী, দক্ষিণ ঝুনাগাছ চাপানী, খালিশা চাপানী ফারহানা রউফ, খারিজা গোলনা দিঘিরপাড়, ধর্মপাল মাঝাপাড়া, ধর্মপাল উত্তর পাড়া, কালিগঞ্জ গোলনা, বাঁশদহ, মীরগঞ্জ, টেঙ্গনমারী, আমরুলবাড়ি, হরিশচন্দ্র পাঠ, দক্ষিণ দেশিবাই ডাঙ্গাপাড়া, বালাপাড়া ব্রক্ষ্মোত্তর, কৈমারী ও দুন্দিবাড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়।
ক্ষতিগ্রস্থ্য প্রতিষ্ঠান গুলোর বিষয়ে নীলফামারী জেলা প্রশাসক মোঃ জাকীর হোসেন জানান, প্রাথমিক ভাবে তালিকা প্রণয়ন করা হয়েছে। ক্ষতিগ্রস্ত প্রতিষ্ঠানগুলোর সঠিকতা যাচাই করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। প্রসঙ্গত শনিবার ও রবিবার দুপুরে এবং সোমবার সন্ধ্যায় নীলফামারী সহ সারা দেশে ভু-কম্পন বয়ে যায়। 

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 2047428057467116105

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item