পঞ্চগড়ে সাংবাদিককে লাঞ্ছিত করার প্রতিবাদে মানববন্ধন

মোঃ মোজাহারুল আলম জিন্নাহ্ রানা, জেলা প্রতিনিধি, পঞ্চগড় ঃ চ্যানেল আই ও জনকন্ঠের পঞ্চগড় প্রতিনিধি ও পঞ্চগড় প্রেসক্লাবের সভাপতি এ রহমান মুকুলসহ দুই সাংবাদিককে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’র এক ক্যাম্পের সদস্যরা গাছের সাথে বেঁধে পেটানো ও লাঞ্ছিত করার প্রতিবাদে পঞ্চগড়ে মানববন্ধন করেছে জেলার সম্মিলিত সাংবাদিক ঐক্য পরিষদ।
মঙ্গলবার দুপুরে পঞ্চগড় জেলা শহরের শের-ই-বাংলা পার্ক সংলগ্ন মহাসড়কে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে পঞ্চগড় জেলা প্রেসক্লাব, পঞ্চগড় প্রেসক্লাব, পঞ্চগড় জার্নালিস্ট এসোসিয়েশন ও বাংলাদেশ অন-লাইন জার্নালিস্ট এসোসিয়েশন পঞ্চগড় শাখাসহ জেলায় কর্মরত প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অন-লাইন মিডিয়ার শতাধিক সাংবাদিক অংশগ্রহণ করেন। এ সময় পঞ্চগড়ের সুশীল সমাজ ও বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারা মানববন্ধনে একাত্মতা ঘোষণা করেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন, সম্মিলিত সাংবাদিক ঐক্য পরিষদের আহ্বায়ন ও প্রথম আলোর পঞ্চগড় প্রতিনিধি শহিদুল ইসলাম শহিদ, পঞ্চগড় জেলা পেসক্লাব সভাপতি আনিস প্রধান, সাধারণ সম্পাদক মো. শাহজালাল, পঞ্চগড় প্রেসক্লাব সভাপতি এ রহমান মুকুল, সাধারণ সম্পাদক শফিকুল আলম। এ সময় বক্তারা সাংবাদিকদের লাঞ্ছিত করার ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে এ ঘটনায় জড়িত ব্যক্তিদের অপসারণসহ দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।
মানববন্ধন শেষে সম্মিলিত সাংবাদিক ঐক্য পরিষদ পঞ্চগড় জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী, স্বরাষ্ট্র সচিব ও বিজিবির মহা-পরিচালক বরাবরে একটি স্মারকলিপি প্রেরণ করেন। পঞ্চগড় জেলা প্রশাসকের পক্ষে স্মারকলিপিটি গ্রহণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শামসুল আজম।
উল্লেখ্য গত ২৫ এপ্রিল দুপুৃরে পঞ্চগড় জেলা সদরের ঘাগড়া সীমান্তে বিজিবির ক্যাম্পে কৃষককে বিনা কারণে প্রহার করার সংবাদ সংগ্রহ করতে গেলে  চ্যানেল আই ও জনকণ্ঠের পঞ্চগড় প্রতিনিধি ও পঞ্চগড় প্রেসক্লাবের সভাপতি এ রহমান মুকুল ও সময় টিভির পঞ্চগড় প্রতিনিধি আব্দুর রহিমকে ওই ক্যাম্পের কোম্পানি কমান্ডার জসিম উদ্দিনসহ ৫/৬ বিজিবি সদস্য চড়াও হয়ে লাঠি দিয়ে তাদের বেদম পেটাতে  থাকে। এ সময় আব্দুর রহিম পালিয়ে নিজেকে আত্মরক্ষা করলেও এ রহমান মুকুলকে গাছের সাথে বেঁধে রাইফেলে বাট দিয়ে পেটায় বিজিবি জোয়ানরা।

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item