ডোমারে মিথ্যা মামলায় দুই সাংবাদিককে জড়ানোর প্রতিবাদে ওসি ও তদন্তকারী কর্মকর্তাকে অপসারনের দাবীতে সাংবাদিকদের মানববন্ধন

আবু ফাত্তাহ্  কামাল পাখি,স্টাফ রিপোর্টারঃ
মিথ্যা মামলায় নীলফামারীর ডোমার উপজেলায় দুই সংবাদিকদের নামে চার্জশীট প্রদানের প্রতিবাদে থানার ওসি ও তদন্তকারী কর্মকর্তার অপসরনের প্রতিবাদে ঘন্টাব্যাপি মানববন্ধন করা হয়েছে। বুধবার সকাল সাড়ে ১১ টায় বাজার রেলঘুন্টিমোড়ে ডোমারের সকল সাংবাদিকদের ব্যানারে এ মানববন্ধন কর্মসুচি পালিত হয়।

মানববন্ধনে বক্তরা বলেন, ডোমার প্রেস কাবের সভাপতি (দৈনিক ইত্তেফাকের ডোমার উপজেলা প্রতিনিধি) মো: মোজাফ্ফর আলী ও দপ্তর সম্পাদক ইয়াছিন মোহাম্মদ সিথুনের (অনলাইন পত্রিকা রাইজিং বিডির নীলফামারী প্রতিনিধি) বিরুদ্ধে গত ৫ জানুয়ারীর নির্বাচনে ভোটকেন্দ্র ভাঙচুর এবং অগ্নি সংযোগের মামলায় ৩৪ ও ৩৫ নম্বর আসামী হিসেবে অর্šÍভুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেছে পুলিশ। ওই দুই সাংবাদিকের বিরুদ্ধে পুলিশের এমন অভিযোগ মিথ্যা এবং বানোয়াট। বিভিন্ন সময়ে প্রকাশিত সংবাদ পুলিশের বিরুদ্ধে যাওয়ায় ক্ষুদ্ধ হয়ে ওই দুই সাংবাদিকে হয়রানীর উদ্দেশ্যে এমন মিথ্যার আশ্রয় নিয়েছে পুলিশ। অবিলম্বে এ মিথ্যা মামলায় ওই দুই সাংবাদিকের নাম প্রত্যাহার ও থানার অফিসার্স ইনচার্জ মো: মোয়াজ্জেম হোসেন ও মামলার তদন্তকারী কর্মকর্তা মো: মিজানুর রহমান মিজানের অপসানের দাবী মনববন্ধনে জানানো হয়। বক্তরা আরো বলেন, দাবী না  মানলে আরো কঠোর কর্মসুচি পালন করা হবে।
ডোমার প্রেসকাবের সহ-সভাপতি আব্দুর রাজ্জাক রাজার সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তৃতা দেন প্রেসকাবের সহ-সভাপতি মোজাম্মেল হোসেন মঞ্জু, সহ-সম্পাদক রওশন রশীদ, সাংগঠনিক সম্পাদক আব্দুলাহ আল মামুন সোহাগ, ডোমার রিপোটার্স ইউনিটির সভাপতি জুলফিকার আলী ভুট্টু, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান হিল্লোল, ডোমার সাংবাদিক সমিতির সভাপতি আবু ফাত্তাহ কামাল পাখি, সাংবাদিক ময়নুল হক, আহসান হাবীব লাক্কু প্রমুখ

এব্যাপারে ডোমার থানার ভঅরপ্রাপ্ত কর্মকর্তা মোয়াজ্জেম হোসেন বলেন, তারা দুজনেই বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত। পুলিশের সাক্ষ্য  প্রমানে ভোট কেন্দ্রে সংহিসতার মামলায় তাদের নামে আদালতে অভিযোগপত্র প্রদান করা হয়েছে। মানববন্ধনের বিষয়টি আমার জানা নেই।

উল্লেখ্য, ২০১৪ সালের ৫ জানুয়ারী জাতীয় সংসদ নির্বাচনের দিন বিকেলে নীলফামারী-১ আসনের ডোমার উপজেলায় সোনারায় ইউনিয়নের বড়গাছা দরগাপাড়া মাদ্রাসা ভোট কেন্দ্রে হামলা, ভাঙচুর ও অগ্নি সংযোগের ঘটনায় ৭ জানুয়ারী ডোমার থানায় একটি মামলা দায়ের করেন ভোটকেন্দ্রের প্রিসাইডিং অফিসার একেএম হুমায়ুন কবীর (মামলা নম্বর ৩)। ওই মামলায় কারো নাম উল্লেখ না করে অজ্ঞাত কয়েকজন মানুষকে আসামী দেখানো হয়। কিন্তু ঘটনার ১৪ মাস পর ওই মামলায় পুলিশ গত বৃহস্পতিবার (২৩ এপ্রিল ২০১৫ ইং) দুই সাংবাদিকসহ ৪০ নেতাকর্মীর নামে আদালতে অভিযোগ দাখিল করেন।

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item