নীলফামারীতে পুস্তকসহ সরবরাহের ট্রাক আটক করেছেন স্থানীয় ঠিকাদাররা

প্রভাষক,আবু ফাত্তাহ্ কামাল (পাখি),স্টাফ রিপোর্টার॥ নীলফামরী জেলা প্রাথমিক শিক্ষা অফিসের কর্মকর্তা-কর্মচারী ও ঠিকাদারের গোপন যোগসাজশে স¤পন্ন হওয়া নীলফামারী জেলা প্রাথমিক শিা অফিসের আলোচিত পুস্তক টেন্ডারবাজির পুস্তকসহ সরবরাহের ট্রাক আটক করেছেন উপেতি স্থানীয় ঠিকাদাররা। শনিবার বিকেলে নীলফামারী পিটিআই মোড়স্থ থেকে এ পুস্তক আটকের ঘটনা ঘটে।

জানা গেছে, নীলফামারী জেলা প্রাথমিক শিা অফিস ২০১৪ সালের প্রাথমিক পর্যায়ের উদ্বৃত্ত পুস্তক বিক্রির ল্েয পত্রিকায় টেন্ডার প্রকাশ ছাড়াই নিয়মবহির্ভূতভাবে শুধুমাত্র অফিসে কাগুজে বিজ্ঞপ্তি টাঙিয়ে টেন্ডার বাণিজ্য ভাগাভাগি করেছেন জেলা প্রাথমিক শিা অফিস। অসাধু কিছু কর্মকর্তা এবং ঝিনাইদহ জেলার শৈলকূপা উপজেলার ঠিকাদার আব্দুললাহ শেখ।
অফিস সূত্রে জানা গেছে, গত ৫ মার্চ অফিসে বিজ্ঞপ্তি টানিয়ে দরপত্র আহবান করা হয়। যার ড্রপিং তারিখ ছিল ১৯ মার্চ। এতে মোট ৫ জন ঠিকাদার দরপত্রে অংশগ্রহণ করেন। তাদের দরপত্র মূল্যে দেখা যায় ঢাকার মিরপুরের প্রীতি প্রিন্টিং প্রেসের স্বত্বাধিকারী গোলাম মোস্তফা দিয়েছেন প্রতি কেজি ১৫ টাকা, নীলফামারীর দণি হারোয়ার নূরুজ্জামান শাহ ১৫ টাকা ৫ পয়সা, লালমনিরহাটের রিফাত ট্রেডার্সের নাজমুল করিম ১৪ টাকা, রংপুরের স্টেশন রোডের কালাম হোসেন ১৫ টাকা এবং ঝিনাইদহের শৈলকূপার আব্দুলাহ শেখ ১৬ টাকা।
শনিবার পূর্ব নির্ধারিত গোপন আঁতাত মোতাবেক শৈলকূপার ঐ ঠিকাদারকে পুস্তক সরবরাহ করা হচ্ছিল। যার নেপথ্যে ছিলো মোটা অংকের বাণিজ্য। যা সবার অগোচরে সুচারুভাবে স¤পাদন করেছেন জেলা প্রাথমিক শিা অফিসের মনিটরিং অফিসার মিজানুর রহমান। পুস্তক সরবরাহের সময় নীলফামারীর স্থানীয় উপেতি ঠিকাদাররা পুস্তকসহ ট্রাক আটকিয়ে দেন।
এ ব্যাপারে জেলা প্রাথমিক শিা অফিসার দিলীপ কুমার বণিকের সাথে বার বার মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি মুঠোফোন তোলেননি।
মনিটরিং অফিসার মিজানুর রহমান বলেন, কোটেশনের এসব টেন্ডার কি হয় সকলে জানেন। যারা সরবরাহে বাধা দিচ্ছে তারা কোন ঠিকাদার নয়। এলাকার ছেলে অবৈধভাবে চাঁদা আদায়ের মতো ব্যাপার। ছুটির দিনে বই সরবরাহ কেন বললে তিনি কোন কথা বলতে রাজি হননি।
বঞ্চিত ঠিকাদার মালেক জানায়, বিগত বছরে আমরা এই বইয়ের টেন্ডার পাই। কিন্তু এই বার কিছু কর্মকর্তা ও কর্মচারীরা মিলে গোপনে টেন্ডার করে বাইরের লোককে দিয়ে দেয়। শুধু তাই নয় বইয়ের নামকা ওয়াস্তে ওজন দেখিয়ে টিকাদার বেশী করে বই গুলি নিয়ে যাচ্ছে। আমরা চাই সঠিক ওজন দিয়ে স্বচ্ছতার মধ্যে সরকারের ঘরে টাকা যাক। # 

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 8722517823313612351

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item