স্বেচ্ছাসেবী সংগঠন হৃদয়ে সৈয়দপুর’র চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকীতে নানা আয়োজন

 


তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

 নীলফামারীর সৈয়দপুরে নানা আয়োজনে উদ্যাপন করা হয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন হৃদয়ে সৈয়দপুর এর গৌরব ও মানবিক পথচলার চতুর্থ বর্ষপূর্তি। চতুর্থ বর্ষপূর্তি উপলক্ষে দুই দিন ব্যাপী অনুষ্ঠানমালার মধ্যে ছিল আনন্দ র‌্যালি, আলোচনা সভা ও সম্মাননা স্মারক প্রদান, কেক কাটা। চতুর্থ বর্ষপূর্তি অনুষ্ঠানমালার দ্বিতীয় দিনে গতকাল শনিবার বিকাল ৫ টায় শহরের শেরে বাংলা সড়কে সৈয়দপুর শিল্প সাহিত্য মার্কেটে তৃতীয়তলায় সংগঠনের কার্যালয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়। এ সময় সংগঠনের সকল সদস্যসহ  আমন্ত্রিত অতিথিগণ উপস্থিত ছিলেন। 

 এর আগে গত শুক্রবার (৪ মার্চ) বিকেল ৪ টায় শহরের বিমানবন্দর সড়কের রেলওয়ে অফিসার্স ক্লাব প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভা ও সম্মাননা  প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।  


 এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রাবেয়া আলিম। বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন, আওয়ামী লীগ নেতা ও সমাজসেবক প্রকৌশলী এ.কে.এম রাশেদুজ্জামান রাশেদ, সৈয়দপুর উপজেলা যুব লীগের যুগ্ম-আহ্বায়ক মোস্তফা ফিরোজ ও  বিশিষ্ট সমাজসেবক রবিউল আউয়াল রবি। 


হৃদয়ে সৈয়দপুর এর সভাপতি আকাশ সরদারের সভাপতিত্বে  প্রতিষ্ঠাবার্ষিকীর সভায় সভায় স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক মো. রুবেল। এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনটির প্রতিষ্ঠাতা সোহেল রানা।  

অনুষ্ঠানে সংগঠনের উপদেষ্টা  সোহেল রানা, বুলবুল সরকার ও মনিরুজ্জামান সরকার জুন, সংগঠনটি কেন্দ্রীয় কমিটি ও  বিভিন্ন  ইউনিয়ন শাখার সভাপতি, সাধারণ সম্পাদকসহ সকল সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

 পরে অনুষ্ঠানের প্রধান অতিথি, বিশেষ অতিথি ও আমন্ত্রিত অতিথিদের সম্মাননা স্মারক প্রদান করা হয়। এছাড়াও সংগঠন এর পৌর ও সকল ইউনিয়ন শাখাকে এবং সৈয়দপুরের শিশু অভিনয় শিল্পী মারিয়া রিদা নিজাম শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়েছে।

হৃদয়ে  সৈয়দপুর সংগঠন এর কোষাধ্যক্ষ মোমিনুল ইসলাম সোহাগ পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ।

 এর আগে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে একটি আনন্দ র‌্যালি বের করা হয়। রেলওয়ে অফিসার্স ক্লাব থেকে আনন্দ র‌্যালিটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে প্রধান অতিথি রাবেয়া আলিম শান্তির প্রতীক পায়রা উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন।

 প্রসঙ্গত, নীলফামারীর সৈয়দপুরের বেশ কিছু শিক্ষিত উদ্যোমী তরুণ-তরুণী সম্মিলিতভাবে গত ২০১৮ সালের ৫ মার্চ  হৃদয়ে  সৈয়দপুর  নামের স্বেচ্ছাসেবী সংগঠনটি প্রতিষ্ঠা করেন। “উইথ আউট হিউম্যানিটি ক্যাননট সারভাইভ” শ্লোগানকে সামনে রেখে পথচলার শুরু থেকে সংগঠনটির সদস্যরা প্রত্যেকেই তাদের নিজের লেখাপড়া কিংবা কর্মের পাশাপাশি স্বেচ্ছায় সমাজের নানা রকম জনহিতকর কাজকর্ম করে আসছেন। এ সবের মধ্যে অসহায়, দুস্থ ও ছিন্নমূল মানুষকে অন্ন, বস্ত্র বিতরণ, অসুস্থ ও দূর্ঘটনাকবলিত মানুষকে চিকিৎসাসেবা প্রদানে সহায়তা, বাল্যবিবাহ প্রতিরোধ, মানুষকে বই পড়তে উদ্ধুদ্ধকরণ, পথের পাঠাগার স্থাপন, শহরজুড়ে ডাষ্টবিন স্থাপন, রমজানে এতিমদের নিয়ে ইফতার মাহফিল, ঈদ উল ফেতরে হতদরিদ্রদের মাঝে সেমাই ও কাপড় বিতরণ, শীতে রিক্সাচালকাদের মাঝে জুতা ও  মোজা বিতরণ, অসহায় দরিদ্রের বাড়িতে টিউবওয়েল স্থাপন, বৃক্ষরোপন, চলমান করোনা ভাইরাস প্রতিরোধে মাস্ক বিতরণ, জনসচেতনতা বৃদ্ধিতে অটোরিকশা ও গাড়িতে স্বাস্থ্যবিধি মেনে চলা সংক্রান্ত স্টিকার লাগানো  প্রভূতি উল্লেখযোগ্য।

                                                                                                     


পুরোনো সংবাদ

সমাজ-সংগঠন 8219314066789674739

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item