ফুলবাড়ীতে খড়ের গাদায় আগুন,দুই লক্ষ টাকার খড় ভস্মীভূত


মেহেদী হাসান,ফুলবাড়ী (দিনাজপুর)প্রতিনিধি:

দিনাজপুরের ফুলবাড়ীতে খড়ের গাদায় আগুন লেগে দুই কৃষকের প্রায় দুই লক্ষ টাকার খড় আগুন লেগে ভস্মীভূত হয়েছে ।বুধবার (১৬ই মার্চ) রাত দেড় টায় ফুলবাড়ী পৌর এলাকার সজন পুকুর কানাহার গ্রামে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। স্থানীয় প্রত্যক্ষদর্শী দুলালী বেগম, রাহেলা বেগম, এবং রোশনা বেগম জানান, সজন পুকুর গ্রামের সাইদুল ইসলামের ছেলে মিজানুর রহমান দীর্ঘদিন ধরে খড়ের  ব্যবসা করে আসছিল। কিছুদিন আগে সে দুই লক্ষ টাকার খড় কিনে পালা করে রাখেন। তার বেশিরভাগ খড়ই আগুনে ভস্মীভূত হয়ে গেছে। অপরজন একই গ্রামের সামসুল হকের ছেলে রবিউল ইসলামের নিজের জমির ধানের খড় পালা দিয়ে রাখা ছিল, খড়ের পালাটি কাছাকাছি হওয়ায় ওই আগুনে তারও খড়ের গাদায় আগুন লেগে ভস্মীভূত হয়ে গেছে। খড়ের মালিক মিজানুর রহমান আক্ষেপ করে বলেন, ব্যবসা-আবাদ করেও যদি মানুষ খেতে না দেয়, তাহলে কীকরে চলবো আমরা?  আমার দুই  লক্ষ টাকার খড় আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। যা ক্ষতি হয়েছে এতে আমার পথে বসার উপক্রম। অপরজন রবিউল ইসলামও একইভাবে আক্ষেপ করে দুঃখ প্রকাশ করেন।

এলাকাবাসী কলেজের অধ্যাপক মিজানুর রহমান বলেন, রাতের আধারে কে বা কারা ঈর্ষান্বিত হয়ে খড়ের গাদায় আগুন লাগিয়ে দেয়। প্রতিবেশীদের চিৎকারে আগুন নেভাতে  অনেকে ছুটে আসেন। ততক্ষণে সিংহভাগ খড় পুড়ে ছাই হয়ে যায়। এতে করে প্রায় দুই  লক্ষ টাকার বেশি খড় পুড়ে গেছে। মানুষ না লাগালে কেমন করে এই আগুন লাগবে ?

ফুলবাড়ী থানার অফিসার  ইনচার্জ মো. আশ্রাফুল ইসলাম জানান,  আমাকে এখন পর্যন্ত কেউ অভিযোগ করেননি। বিষয়টি জানতাম না,তবে বিষয়টি তদন্ত করতে এখনি ঘটনাস্থলে পুলিশ পাঠাচ্ছি।


পুরোনো সংবাদ

নির্বাচিত 5220531670204930858

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item