ডিমলায় আন্তর্জাতিক নারী দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত


জাহাঙ্গীর রেজা, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি


"টেকসই আগামীর জন্য, জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য ” এ প্রতিপাদ্য সামনে রেখে মঙ্গলবার (৮-মার্চ) সকালে  নীলফামারীর ডিমলায় আন্তর্জাতিক নারী দিবস পালন করা হয়েছে।


দিবসটি পালন উপলক্ষে ব্যতিক্রমী আয়োজন করে উপজেলা প্রশাসন ও কিশোর-কিশোরী ক্লাব স্থাপন প্রকল্পের প্রশিক্ষকরা। এছাড়াও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর ও বে-সরকারী উন্নয়ন সংস্থা পল্লীশ্রী রি-কল এবং ল্যাম্ব এর সহযোগিতায় আলোচনা সভার আয়োজন করা হয়।


সকাল ১১টায় উপজেলা পরিষদ হলরুমে উপজেলা মহিলা বিষয় অধিদপ্তরের আয়োজনে নারী দিবসের মূল আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে উপজেলা নির্বাহী কর্মকর্তা বেলায়েত হোসেন এর সভাপতিত্ব প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আফতাব উদ্দিন সরকার (এমপি)৷


আলোচনা সভার শুরুতেই স্বাগত বক্তব্য দেন, উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের সিনিয়র প্রশিক্ষক আয়শা সিদ্দীকা। পরে অনুষ্ঠানে দেশাত্মবোধক সংগীত পরিবেশন করেন বালাপাড়া ইউনিয়নের কিশোর-কিশোরী ক্লাবের সংগীত শিক্ষক আব্দুস সালাম, গয়াবাড়ী ইউনিয়নের সংগীত শিক্ষক সাহেবা আক্তার আশা, ও পুর্ব ছাতনাই ইউনিয়নের সংগীত শিক্ষক পপি আক্তার।


এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম, ভাইস চেয়ারম্যান বাবু নীরেন্দ্রনাথ রায়, মহিলা ভাইস চেয়ারম্যান আয়শা সিদ্দীকা, উপজেলা নির্বাচন কর্মকর্তা মাহাবুবা আক্তার বানু, সদর ইউপি চেয়ারম্যান আবুল কাশেম সরকার, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি গুলশানআরা বেগম,  পল্লীশ্রী রি-কল প্রকল্পের ফ্যাসিলিটেটর দবিরুল ইসলাম, দি-হাঙ্গার প্রজেক্টের উপজেলা সমন্বয়কারী অজিবর রহমান লেবু৷


উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আইজিএ প্রকল্পের প্রশিক্ষক অপর্ণা রানী সরকার ও শফিকুল ইসলাম স্বপনের উপস্থাপনায় নারীর জীবন মান নিয়ে নারীর জীবনী তুলে ধরে বক্তব্য দেন পল্লীশ্রী রি-কল প্রকল্পের টেপাখড়িবাড়ী ইউনিয়নের সিবিও সভা-প্রধান ফরিদা বেগম ও একই ইউনিয়নের কিশোর-কিশোরী ক্লাবের শিক্ষার্থী মারুফা আক্তার নিশি।


অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কিশোর-কিশোরী ক্লাব স্থাপন প্রকল্পের জেন্ডার ডিমলা উপজেলার প্রোমোটর আলিফ হাসান, ও নুরনবী ইসলামসহ উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের সকল সদস্য বৃন্দ। 

পুরোনো সংবাদ

নীলফামারী 2661142235051561221

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item