সৈয়দপুরে কবি লিপিকা লিপি’র মৃত্তিকায় সৃজন কবিতাগ্রন্থের প্রকাশনা উৎসব অনুষ্ঠিত


তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

 নীলফামারীর সৈয়দপুরে স্বভাবকবি লিপিকা লিপি’র প্রথম কবিতাগ্রন্থ মৃত্তিকায় সৃজন এর প্রকাশনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১১ ফেব্রুযারি) সন্ধ্যায় শহরের ইকু হেরিটেজ হোটেল এন্ড রিসোর্ট ওই জমকালো প্রকাশনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম। 

 এতে সম্মানিত অতিথি ছিলেন বিশিষ্ট কবি ও সাংবাদিক মাহবুবুল ইসলাম, সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন, আওয়ামী লীগ নেতা প্রকৌশলী এ কে এম রাশেদুজ্জামান রাশেদ। মৃত্তিকায় সৃজনের প্রকাশনার অনুষ্ঠানকে নিয়ে আলোচনায় অংশ নেন দৈনিক প্রথম আলো পত্রিকার সৈয়দপুর প্রতিনিধি সাংবাদিক এম আর আলম ঝন্টু ও নারী উদ্যোক্তা ও বিশিষ্ট ব্যবসায়ী আহমেদা ইয়াসমিন ইলা। এ প্রকাশনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রংপুরের জনপ্রিয় ব্যক্তিত্ব বিশিষ্ট কবি ও কথাসাহিত্যিক সাংবাদিক রানা মাসুদ। 

 রংপুর ক্যান্টনমেন্ট বোর্ড উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আকলিমা জাহান বিউটির সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য বলেন, রংপুর বিভাগীয় লেখক পরিষদের সাধারণ সম্পাদক ও সৃজনশীল প্রকাশনা প্রতিষ্ঠান পাতা প্রকাশ এর কর্ণধার জাকির আহমদ। 

এতে শুভেচ্ছা বক্তব্য বলেন, বিভাগীয় লেখক পরিষদর সিনিয়র সহ-সভাপতি এস. এম. সাথী বেগম, রংপুর জেলা কমিটির সভাপতি এ. টি. এম মোর্শেদ, বাংলা বাড়ীর প্রধান সম্পাদক ও পরিচালক মজনুর রহমান, লিপিকা লিপির পরিবারের সদস্য আক্তারুজ্জামান। 

কবির প্রকাশিত গ্রন্থ মৃত্তিকায় সৃজন থেকে আবৃত্তি করেন শিবলী রহমান। অনুষ্ঠানে দেশ গান পরিবেশন করে রহমতউল্লাহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী অভিজিৎ সরকার। 

এ সময় অন্যদের মধ্যে সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের সিনিয়র শিক্ষক রেহানা খানম পলি,কবি মাসুদ বশীর,আসহাদুজ্জামান মিলন, নুর হোসেন, শামসুজ্জামান সোহাগ, শরিফুল আলম অপু,আদিল ফকির, লায়লা শিরিনা, মোর্শেদ সরওয়ার জুয়েল, আমির হোসেন প্রমূখ উপস্থিত ছিলেন। 

এর আগে অনুষ্ঠানের শুরুতে মোমবাতি প্রজ্বলন ও কেক কেটে প্রকাশনা অনুষ্ঠানের উদ্বোধন এবং মৃত্তিকায় সৃজন এর  মোড়ক উন্মোচন করেন অতিথিবৃন্দ। 

অনুষ্ঠানে কবি লিপিকা লিপির দেশ-বিদেশের বিভিন্ন শুভাকাঙক্ষীদের পাঠানো ভিডিওবার্তা দিয়ে নির্মিত ভিডিও ক্লিপ দেখানো হয়।

মৃত্তিকায় সৃজন কবি লিপিকা লিপির প্রথম কবিতাগ্রন্থটি প্রকাশ করে সৃজনশীল প্রকাশনা প্রতিষ্ঠান পাতা প্রকাশ। প্রচ্ছদ করেন রহমান ইমন। বইটি একুশে বইমেলাসহ দেশের অভিজাত বইয়ের দোকানে পাওয়া যাবে।


পুরোনো সংবাদ

শিল্প-সাহিত্য-সংস্কৃতি 8064909919460477091

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item