সৈয়দপুরে ভূমি ও গৃহহীন অসহায় মাহাবুল পেলেন ব্যাটারিচালিত রিকশাভ্যান


তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

মানুষ যে মানুষের জন্য ভূমি ও গৃহহীন অসহায় রিকশাভ্যান চালক মাহবুুুুুলকে নতুন একটি ব্যাটারিচালিত রিকশাভ্যান কিনে দিয়ে তা আবারও প্রমাণিত হয়েছে ফেসবুক অ্যাকটিভিটিস গ্রæপ নীলফামারীর সৈয়দপুর সিটির এডমিন তামিম রহমানের মাধ্যমে।  

খোঁজ নিয়ে জানা গেছে, সৈয়দপুর উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়নের লক্ষণপুর চড়কপাড়া  (জোতদারপাড়া) এলাকার বাসিন্দা  মো. মাহাবুল।  সেখানে তাঁর নিজের বাপ-দাদার কোন ভিটেমাটি নেই। তাই তিনি  নিজের জন্মস্থান ছেড়ে নীলফামারী সদরের সোনারায় বড়–য়াহাট সংলগ্ন গ্রামে শ্বশুরবাড়িতে পরিবার পরিজন নিয়ে বসবাস করেন। আর কিস্তিতে নেয়া নিজের একটি ব্যাটারিচালিত রিকশাভ্যান চালিয়ে জীবন নির্বাহ করে আসছিলেন তিনি। তাঁর রিকশাভ্যানটিই ছিল নিজের একমাত্র সহায় সম্বল। কিন্তুু  সেই সহায় সম্বল রিকশাভ্যানটিও সৈয়দপুর শহর থেকে একদিন চুরি হয়ে যায়। এতে রিকশাভ্যান চালক সহায় সম্বলহীন মাহবুলের জীবনে নেমে আসে ঘোর অন্ধকার। একদিকে রিকশাভ্যানের কিস্তি টাকা পরিশোধ, অপরদিকে সংসারের দৈনন্দিন খরচ। এর মধ্যেই তাঁর ছোট মেয়ে পাঁচ বছর বয়সী জান্নাতি বেগম এক দূর্ঘটনার শিকার হয়। এতে তার পায়ে মারাত্মক ক্ষতের সৃষ্টি হয়। অর্থাভাবে  ঠিকভাবে চিকিৎসা করাতে না পারায় তার পায়ে পচন ধরে এবং তা দিয়ে পোকা বের হচ্ছিল। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সৈয়দপুর সিটির মাধ্যমে জান্নাতিকে নিয়ে একটি সচিত্র প্রতিবেদন প্রচারিত হয়। পরবর্তীতে জান্নাতির চিকিৎসা জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আবেদন নিবেদন জানানো হয় বিভিন্ন সামাজিক সংগঠন থেকেও। এ অবস্থায় বিভিন্নজনের সাহায্য-সহযোগিতায় চিকিৎসায় জান্নাতির পায়ের ক্ষত শুকালেও এখনো  সে (জান্নাতি) ঠিকভাবে উঠে দাঁড়াতে পারছে না। 

এদিকে, সৈয়দপুর সিটির এডমিন তামিম রহমানের উদ্যোগে সাড়া দিয়ে অনেকে জান্নাতি বেগমকে পরিবারকে  আর্থিক সাহায্য-সহযোগিতার হাত বাড়িয়ে দেন। সমাজের  সহৃদয়বার ও দানশীল বিভিন্ন ব্যক্তিবর্গের আর্থিক সহায়তা জান্নাতির বাবাকে  নতুন একটি ব্যাটারিচালিত রিকশাভ্যান কিনে দেয়া হয়। সম্প্রতি সৈয়দপুর দর্পনের এডমিন আমির হোসেনের উপস্থিতিতে সোনায়রায় বড়ুয়াহাট সংলগ্ন জান্নাতির নানার বাড়িতে গিয়ে একটি ব্যাটারিচালিত  ভ্যান জান্নাতির পিতার কাছে হস্তান্তর করা হয়েছে। সৈয়দপুর সিটির এডমিন তামিম রহমান অসহায় মাহবুলের হাতে নতুন ব্যাটারিচালিত রিকশাভ্যানটি তুলে দেন।

ভুমিহীন জান্নাতির বাবা মাহবুল তাকে ব্যাটারিচালিত রিকশাভ্যান প্রদানে সহযোগিতায় এগিয়ে আসার জন্য সবাইকে ধন্যবাদ জানিয়েছেন।  সেই সঙ্গে তিনি জানান, মানবতার মা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা গোটা দেশের অসহায় ভূমিহীন ও গৃহহীনদের পূনর্বাসন করছেন। তাই তিনি সার্বিক অবস্থা বিবেচনায় নিয়ে তাঁর একটি আবাসনের ব্যবস্থা গ্রহনের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করেছেন।   


পুরোনো সংবাদ

হাইলাইটস 849325724175740738

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item