ডিমলায় অতিরিক্ত দামে সার বিক্রির দায়ে চার ব্যবসায়ীর জরিমানা


নীলফামারী প্রতিনিধি-
নির্ধারিত মুল্যের চেয়ে বেশি দামে সার বিক্রি করায় নীলফামারীর ডিমলায় চার সার ব্যবসায়ীর কাছ থেকে ২৪ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালত। গতকার মঙ্গলবার (৮ ফেব্রæয়ারী) রাতে  ডিমলা উপজেলার গয়াবাড়ি ইউনিয়নের শুটিবাড়ি হাটে আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) বেলায়েত হোসেন।

এ ছাড়া গত ২৪ ঘন্টায় এ জেলায় আরও ৩টি ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৪টি মামলায় ২১ হাজার ১০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। এ সময় ৩৩০টি সরকারি ভাবে বিনামূল্যে মাস্ক বিতরন করা হয়। বিষয়টি নিশ্চিত করেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আজাহারুল ইসলাম। 

 নির্ধারিত মুল্যের চেয়ে বেশি দামে সার বিক্রির বিষয়ে ডিমলা উপজেলা কৃষি কর্মকর্তা সেকেন্দার আলী, উপ-সহকারী কৃষি কর্মকর্তা শ্যামল রায় জানান, ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ডিলার আব্দুল বাছেদের ১৫হাজার, খুচরা ব্যবসায়ী আবু হোসেনের এক হাজার, সেকেন্দার আলীর তিন হাজার এবং আমির আলীর কাছ থেকে পাঁচ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। 

সুত্র মতে ইউরিয়া সার সরকার নির্ধারিত আটশ টাকা, পটাশ সাড়ে সাতশ টাকায় বিক্রি হওয়ার কথা কিন্তু  ইউরিয়া সার এক হাজার টাকা ও পটাশ নয়শ টাকায় বিক্রি হচ্ছিলো এমন অভিযোগ আসলে তাৎক্ষনিক ভাবে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এর সত্যতা পাওয়া যায়। এ সময় চার ব্যবসায়ীর কাছ থেকে ২৪হাজার টাকা জরিমানা আদায় করা হয়। তাৎক্ষনিক ভাবে জরিমানার টাকা পরিশোধ করেন বলে জানান ইউএনও।#


পুরোনো সংবাদ

নীলফামারী 2374956724335942210

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item