চিলাহাটির অবসরপ্রাপ্ত শিক্ষক আব্দুল কাদের আহমেদের নামাজে জানাজা অনুষ্ঠিত


এ.আই.পলাশ.চিলাহাটিপ্রতিনিধিঃ
নীলফামারী জেলার ডোমার উপজেলার কেতকীবাড়ী ইউনিয়নের মৃত-খমির উদ্দিনের ৩য় পুত্র ও চিলাহাটি মার্চেন্টস্ উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত বাংলা শিক্ষক আব্দুর কাদের (৮৫) বৃহস্পতিবার সন্ধ্যা ৬.৫০ মিনিটে বার্ধক্যজনিত রোগে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন...(ইন্না লিল্লাহি....রাজিউন)। মৃতুকালে তিনি স্ত্রী, ৫ পুত্র সহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন।

 তার এই মৃত্যুতে হাজার হাজার শুভাকাঙ্খি ও শিক্ষার্থীরা তার বাসায় ভীড় জমায়। নিজ এলাকায় তিনি কাদের স্যার হিসেবেই পরিচিতি লাভ করেন। তার সু-শিক্ষায় শিক্ষিত হয়ে অনেকেই আজ মন্ত্রনালয় থেকে শুরু করে বাংলাদেশের বিভিন্ন সরকারী দফতরে স্থান লাভ করেছেন। জুম্মার নামাজের পর তার বাড়ীর পাশ্ববর্তী ঈদগাহ মাঠে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। 


তার জানাজায় অংশগ্রহন করেন, বিভিন্ন রাজনৈতিক দলের প্রথম সারির নেতা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, তার শিক্ষকতা জীবনের সহযোগী অবসরপ্রাপ্ত শিক্ষক, তার হাতে গড়া রংপুর, দিনাজপুর, পঞ্চগড় ও নীলফামারী সহ বিভিন্ন এলাকার হাজার হাজার ছাত্র, এলাকার বিশিষ্ট ব্যক্তি, স্থানীয় গনমাধ্যম কর্মী ও কবি, সাহিত্যিক গন। তার বিদায় লগ্নে হাজার হাজার ছাত্ররা কাদের স্যারের স্মৃতি মনে করে দুচোখ দিয়ে অশ্রু ঝড়াতে থাকে। এই দৃশ্য দেখে আবেগ হয়ে বলেন, আসলেই কাদের স্যারের স্থানটি আমরা কেউ পূরণ করতে পারব না। 


পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 111870796537085248

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item