অপহরণের এক সপ্তাহেও উদ্ধার হয়নি কলেজ ছাত্রী নূপুর মহন্ত


মেহেদী হাসান,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:

অপহরণের এক সপ্তাহেও উদ্ধার হয়নি দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার কলেজ ছাত্রী নূপুর মহন্ত (সাড়ে ১৬)। উপরোন্ত ইতোমধ্যে মামলার ২ ও ৩ নং আসামী আদালত থেকে জামিনে মুক্ত হয়ে হুমকি দিচ্ছেন অপহৃতার পিতা-মাতাসহ পরিবারের লোকজনকে এমনটাই আভিযোগ তাদের।

ফুলবাড়ী থানায় গত বুধবার (১৯জানুয়ারি) দায়েরকৃত মামলার আরজি সূত্রে জানা যায়, ফুলবাড়ী উপজেলার ৪নং বেতদীঘি ইউনিয়নের চিন্তামন (মাহালীপাড়া) গ্রামের শ্রী অজল মহন্তের মেয়ে এবং মাদিলা কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী নূপুর মহন্তকে (সাড়ে ১৬) একই ইউনিয়নের চকএনায়েতপুর গ্রামের সাইফুল ইসলামের ছেলে রুবেল ইসলাম (৩০), মৃত তফিল উদ্দিনের ছেলে সাইফুল ইসলাম (৫২), সাইফুল ইসলামের ছেলে জুয়েল (২৭) ও আল আমিন (২২) ও সাইফুল ইসলামের স্ত্রী রাহিলা বেগম (৪৫) গত সোমবার (১৭ জানুয়ারি) রাত আনুমানিক ১১ টার দিকে কৌশলে বাড়ীর সামনে ডেকে জোরপূর্বক মাইক্রোবাসে তুলে নিয়ে মাদিলাহাটের দিকে নিয়ে যাওয়ার সময় নূপুর চিৎকার করলে স্থানীয়রা চেষ্টা করেও মাইক্রোবাসটিকে আটকাতে পারেননি। এ ঘটনার পর থেকে মেয়ে উদ্ধারের জন্য স্থানীয় জনপ্রতিনিধির মাধ্যমে চেষ্টা করেও কোন কাজ না হওয়ায় অপহৃতার পিতা অজল মহন্ত গত বুধবার (১৯ জানুয়ারি) উল্লেখিত পাঁচজনকে আসামী করে ফুলবাড়ী থানায় একটি অপহরণ মামলা দায়ের করেছেন। যার মামলা নং-৬।

অপহৃতার পিতা অজল মহন্ত বলেন, উল্লেখিত রুবেল ইসলামের নেতৃত্বে আসামীরা তার নাবালিকা মেয়ে নূপুর মহন্তকে অপহরণ করে লুকিয়ে রেখেছে। পুলিশ উদ্ধারের জন্য ইতোমধ্যে ঢাকা, মুন্সিগঞ্জসহ বিভিন্ন এলাকায় তাকে (অজলকে) নিয়ে অভিযান চালিয়ে মেয়েকে উদ্ধার করতে পারেনি। ইতোমধ্যে মামলার আসামী সাইফুল ইসলাম ও তার স্ত্রী রাহিলা বেগম আদালত থেকে জামিনে এসে নানাভাবে হুমকি, ভয়ভীতিসহ মামলা তুলে নিতে চাপ দিচ্ছেন বলে অভিযোগ মেয়ের পরিবারের। এ কারণে পুরো পরিবার আতঙ্ক আর উৎকণ্ঠায় দিন কাটাচ্ছে। তবে পুলিশ মেয়েকে উদ্ধারের আশ্বাস দিলেও এখন পর্যন্ত মেয়েকে উদ্ধার কিংবা আসামীদের গ্রেপ্তার করতে পারেনি। 

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ফুলবাড়ী উপজেলা শাখার সদস্য সচিব ধীমান চন্দ্র সাহা ও জাতীয় হিন্দু মহাজোট ফুলবাড়ী শাখার সভাপতি নারায়ণ শর্মা বলেন, ফুলবাড়ীতে একের পর এক হিন্দু ধর্মালম্বী নারী ও কিশোরীদের অপহরণসহ ধর্ষণ ঘটনা সকলকে ভাবিয়ে তুলেছে। নূপুর মহন্তকে উদ্ধারসহ আসামীদের গ্রেপ্তার করতে হবে। অন্যথায় আন্দোলন-সংগ্রাম গড়ে তোলা হবে। 

উপজেলার বেতদীঘি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উপাধ্যক্ষ শাহ মো. আব্দুল কুদ্দুস বলেন, মেয়েটি অপহরণের পরদিন থেকেই উদ্ধারের জন্য চেষ্টা করেও ব্যর্থ হওয়ায়, অপহৃতার পিতা থানায় মামলা দায়ের করেছেন। উপরোন্ত অপহৃতা নাবালিকা নূপুরকে বিয়ে করে সেই বিয়ের প্রচার চালাচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। 

গতকাল সোমবার থানার অফিসার ইনচার্জ এর চলতি দায়িত্বে থাকা পরিদর্শক (তদন্ত) মো. শফিকুল ইসলাম বলেন, মামলা দায়ের করতে দেরী হওয়ায় মেয়েটিকে উদ্ধার করতে হিমশিম খেতে হচ্ছে। তবে উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে। 


পুরোনো সংবাদ

নির্বাচিত 9093717346247566459

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item