বীরগঞ্জে জমে উঠেছে ইউ পি নির্বাচনের শেষ মুহুর্তের প্রচারণা


হাসান জুয়েল, বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি ॥
দিনাজপুরের বীরগঞ্জে ষষ্ঠ ধাপে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে নিজপাড়া ও ভোগনগর ইউনিয়নে জমে উঠেছে শেষ মুহুর্তের প্রচারণা । শীত,কুয়াশা হীম শীতল বাতাস কর্মী সমর্থকদের ঘরে আটকে রাখতে পারছেনা। নির্বাচনের সময় যত ঘনিয়ে আসছে উৎসবের আমেজ ততই বাড়ছে।  ভোট নিবেদনে নির্ঘুম রাত দিন কাটছে নিজপাড়া ও ভোগনগর ২ ইউপিতে চেয়ারম্যান,সাধারণ  সদস্য, সংরক্ষিত মহিলা  সদস্য পদ প্রার্থী ও কর্মী সমর্থকদের। । শেষ মুহূর্তে  শোডাউন, গণসংযোগ, লিফলেট বিতরণ সহ প্রার্থী নিজের সেরা অবস্থান জানান দিতে করোনার কথা ভুলে গিয়ে মিছিল-সমাবেশ নিয়ে ব্যস্ত সময় পার করছেন। দিচ্ছেন নানা প্রতিশ্রতি, যাচ্ছেন ভোটারদের দ্বারে দ্বারে নিজেদের যোগ্য প্রমান করতে, করছেন আপ্রাণ চেষ্টা। । এই প্রথম ইভিএমে ভোট হবে এই দুইটি ইউনিয়নে। নতুন এ পদ্ধতিতে ভোটার ও প্রার্থীদের অনেকের ভেতর রয়েছে উদ্বেগ আর উৎকণ্ঠা। দুই ইউনিয়নে ইলেকট্রনিক ভোটিং মেশিন ( ইভিএম) ভোট দেওয়া নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন অনেক প্রার্থী ও ভোটারেরা, তবে, সব ছাপিয়ে সুষ্ঠু সুন্দর নির্বাচন হলে জেতার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন প্রার্থীরা।

এদিকে ইভিএমে ভোট দেওয়ার বিষয়ে সচেতনতা বাড়াতে কাজ করছে বীরগঞ্জ উপজেলা নির্বাচন কমিশন। উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার আঁখি সরকার জানান, ভোটের সঙ্গে সংশ্লিষ্ট সব কর্মকর্তাকে যথাযথভাবে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। মাইকিং দিয়ে নির্বাচন এলাকায় প্রচার চালিয়ে ভোটারদের সচেতন করা হচ্ছে। শনিবার ভোটারদের জন্য ভোটদান সম্পর্কে হাতে কলমে প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। 

বীরগঞ্জ উপজেলার নিজপাড়া ও ভোগনগর ইউনিয়নে ৯ জন চেয়ারম্যান প্রার্থী, সংরক্ষিত নারী সদস্য পদে ২০ জন ও ৮৬ জন সাধারণ সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৬ নং নিজপাড়পা ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থীরা হলেন উপজেলা যুবলীগের সভাপতি নূরিয়াস সাঈদ মোঃ ফয়সাল (নৌকা) প্রতীক, বিএনপি প্রার্থী প্রভাষক মোঃ আনিসুর রহমান আনিস (চশমা) প্রতীক, কাজী মনজুর আলী জাতীয় পার্টি (লাঙ্গল) প্রতীক, মোঃ সিরাজুল ইসলাম ইিসলামী আন্দোলন বাংলাদেশ (হাতপাখা), ও মোঃ জিয়াউর রহমান জিয়া স্বতন্ত্র (ঘোড়া) প্রতীক প্রচারাভিযান চালিয়ে যাচ্ছে। 

৮নং ভোগনগর ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক রাজিউর রহমান রাজু (নৌকা) এবং সতন্ত্র প্রার্থী বর্তমান চেয়াম্যান আলহাজ্ব বদিউজ্জামান পান্না ।

উল্লেখ্য, উপজেলার নিজপাড়া ও ভোগনগর দু'টি ইউপিতে মোট ভোট কেন্দ্র ২৩টি, ভোট কর্মকর্তা হিসেবে প্রিজাইডিং ২৩ জন, সহ-সরকারি প্রিজাইডিং অফিসার ১৭২ জন,পোলিং অফিসার ৩৪৪ জন।

নিজপাড়া  ইউনিয়নে ভোটার সংখ্যা ২৩ হাজার ৫শত ৮২ জন।  পুরুষ ১১ হাজার ৬ শত' ৪৩ জন ও নারী ১১ হাজার ৬ শত' ৪৩ জন। ভোগনগর ইউনিয়নে ভোটার সংখ্যা ২১ হাজার ১শত' ৪৫ জন। পুরুষ ১০ হাজার ৬শত' ৩৩ জন ও নারী ১০ হাজার ৫শত'১২ জনসহ দুটি ইউনিয়নে মোট  ৪৪ হাজার ৭ শত '২৭ জন ভোটার তাদের ভোট প্রয়োগ করবেন ।


পুরোনো সংবাদ

নির্বাচন 1822053976325927508

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item