জলঢাকায় ২ দিনব্যাপী বিজ্ঞান মেলার উদ্বোধন


মর্তুজা ইসলাম, জলঢাকা প্রতিনিধিঃ


স্মার্টফোনে আসক্তি:  পড়াশোনার ক্ষতি’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারীর জলঢাকা উপজেলায় ৪৩ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা শুরু হয়েছে।


 সোমবার (২৭ ডিসেম্বর) সকালে আলহাজ্ব মোবারক হোসেন অনির্বান বিদ্যাতীর্থ উচ্চ বিদ্যালয় মাঠে এই মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল ওয়াহেদ বাহাদুর। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মাহবুব হাসান। এসময় উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার চঞ্চল কুমার ভৌমিক, প্রধান শিক্ষক আমিনুর রহমান ও প্রধান শিক্ষক রোকনুজ্জামান চৌধুরী প্রমুখ।


উদ্বোধন শেষে ইউএনও স্টলগুলো পরিদর্শন করেন এবং শিক্ষার্থীরা তাদের উদ্ভাবিত বিজ্ঞান ও প্রযুক্তি ভিত্তিক আবিষ্কৃত জিনিসগুলোর কিভাবে ব্যবহার করা হবে তা জানান। এসময় উপজেলা নির্বাহী অফিসার মাহবুব হাসান বলেন, শিশু-কিশোর ও তরুণদের প্রযুক্তিগত ও উদ্ভাবনী মনোভাব বিকাশের জন্য এগিয়ে আসতে হবে। এজন্য তিনি শিক্ষক ও অভিভাবকদের নতুন প্রজন্মকে বেশী উৎসাহ দেওয়ার আহবান জানান।জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় ২দিনব্যাপী এই মেলার আয়োজন করে উপজেলা প্রশাসন।

পুরোনো সংবাদ

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি 8755484200838649787

অনুসরণ করুন

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item