শেষ মুহুর্তে জমে উঠেছে নির্বাচনী প্রচারণা প্রতিশ্রুতির ঝুড়ি নিয়ে ভোটারদের দ্বারে প্রার্থীরা


মেহেদী হাসান,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:

তৃতীয় ধাপে আগামী ২৮ নভেম্বর দিনাজপুর ফুলবাড়ী ইউনিয়ন পরিষদ নির্বাচন। উপজেলার ৭টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ২৬জন,সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে ৮৬জন,সাধারণ ওয়ার্ড সদস্য পদে ২১২জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। নিজ নিজ নির্বাচনী এলাকায় প্রচারনায় মাঠ চষে বেড়াচ্ছেন প্রার্থীরা,আর মাত্র একদিন বাদেই নির্বাচন, তাই দমফেলানোর ফুরসোত নেই তাদের। 

প্রতিদিন সকাল থেকে গভীর রাত্রী পর্যন্ত চলছে উঠান বৈঠক,ভোটারদের বাড়ী বাড়ী গিয়ে প্রার্থীরা প্রতিক দিয়ে তাদের ভোট প্রার্থনা করছেন। এদিকে প্রতিটি পাড়া মহল্লায় পোষ্টারে ছেয়ে গেছে। এ নিয়ে চায়ের দোকানে চলছে ভোটারদের মধ্যে নানা গুঞ্জন। শেষ মুহুর্তে জমে উঠেছে প্রচার-প্রচারণা। 

উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা গেছে,উপজেলার ৭টি ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ১৪ হাজার ২৮১জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫৭ হাজার ৫৮৭ জন এবং মহিলা ভোটার ৫৬হাজার ৬৯৪জন। সাতটি ইউনিয়নের ৬৪টি ভোট কেন্দ্রে,৩৫৮টি বুথে ভোট গ্রহন করা হবে। এবারের নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতিকের বিপক্ষে ইসলামী আন্দোলন বাংলাদেশ ও স্বতন্ত্র প্রার্থীরা ভোট যুদ্ধে অংশ নিয়েছেন। এদিকে উপজেলার সাতটি ইউনিয়নের মধ্যে শুধু মাত্র দৌলতপুর ইউনিয়নে ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনিত হাতপাখা মার্কার একমাত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বনিদতা করছেন শফিকুল ইসলাম ।

পাড়া-মহল্লা ও বাড়ী বাড়ী গিয়ে নিজ নিজ প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের মন গলানোর চেষ্টা করছেন এসব প্রার্থীরা। কেউ কেউ দলের প্রভাব ও পারিবারিক ঐতিহ্য দিয়ে ভোটারদের কাছে ভোট প্রার্থনা করে চষে বেড়াচ্ছেন ভোটের মাঠে।

আওয়ামী লীগ মনোনিত প্রার্থীরা শুরু থেকেই জয়ের ব্যাপারে শতভাগ আশা দেখছেন। এরমধ্যে সতন্ত্র প্রার্থীরাও ভোট যুদ্ধে সুষ্ট ভোটে জয়ের ব্যাপারে সবার কড়া নাড়ছেন। 

অন্যদিকে অনেক সাধারণ ভোটারের শঙ্কা, বিগত নির্বাচনে বিএনপিসহ অন্যান্য দল ভোটে অংশগ্রহণ করলেও সরকার দলীয় লোকজন বিএনপিসহ অন্যান্য প্রার্থীদের কেন্দ্রে ভিড়তে দেননি অভিযোগ তাদের। এবছর এমন পরিস্থিতি হবে কিনা এ নিয়ে সাধারণ জনগণের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা যাচ্ছে। ভোট সুষ্ট হওয়ার ব্যাপারে শতভাগ আশাবাদী সচেতন মহল। 

অপরদিকে প্রশাসনের পক্ষ থেকে নির্বাচনের ব্যাপারে দেয়াহয়েছে কড়া নির্দেশনা,নির্বাচন শান্তি পুর্ণ ও সুষ্ঠ অবাধ নিরোপেক্ষ করতে আগে থেকেই ব্যাপক ততপরোতা দেখা যাচ্ছে। এখনো পর্যন্ত উপজেলার ৭টি ইউনিয়নে শান্তিপুর্ণ ভাবে প্রচার প্রচারনা। কোন প্রকার সংঘাতের খবর পাওয়া যায়নি। 

বেতদিঘি ইউনিয়নের আওয়ামীলীগ মনোনিত নৌকা মার্কা প্রার্থী উপাধক্ষ শাহ মো: আব্দুল কুদ্দুস বলেন,জয়েরে ব্যাপারে তিনি শতভাগ আশাবাদী। এবার নির্বাচিত হলে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রেখে বাকি কাজগুলো সম্পুর্ণ করতে চান তিনি।

দৌলতপুর ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী সাইফুল ইসলাম জানান,নির্বাচনের শুরু থেকেই এলাকার মানুষ আমাকে যে ভালোবাসা দিয়ে আসছেন,সেজন্য আমি কৃতঙ্গ। তাদের পাশে থেকে এলাকার সার্বিক উন্নয়ন সহ সেবা করতে চাই এবং সেইসাথে একটি সচ্ছ ও জবাবদিহিতা মুলক ইউনিয়ন পরিষদ গঠন করতে চাই। জয়ের ব্যাপারে তিনি শতভাগ আশাবাদী। 

খয়েরবাড়ী ইউনিয়নের নৌকা প্রতীকের প্রার্থী এনামুল হক জানান, মাননীয় প্রধানমন্ত্রী তাকে যোগ্য মনে করে আওয়ামী লীগের নৌকা প্রতীক দিয়েছেন এটি আমার অনেক বড় আশির্বদ। দির্ঘদিন ধরে এলাকাবাসীর সুখে দুখে পাশে থেকে তাদের জন্য কাজ করে আসছি,জনগণ তাকে ভোট দিয়ে চেয়ারম্যান নির্বাচিত করে জননেত্রী শেখ হাসিনার মুখ উজ্জ্বল করবে এব্যাপারে তিনি শতভাগ আশাবাদী।

উপজেলা নির্বাচন অফিসার ও রিটানিং কর্মকর্তা মো: ওয়াজেদ আলী বলেন,নির্বাচন কমিশনের ঘোষিত তপশিল অনুযায়ী আগামী ২৮ নভেম্বর তৃতীয় ধাপে ফুলবাড়ী উপজেলার ৭টি ইউনিয়নে শান্তিপুর্ণ ভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রতিটি প্রার্থীকে নির্বাচনী অচরণবিধি মেনে চলতে বলা হয়েছে। বিধি ভঙ্গের অভিযোগ পেলে, প্রমান সাপেক্ষে তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যাবস্থা গ্রহন করা হবে।


পুরোনো সংবাদ

নির্বাচন 5660198110697378236

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item