গাজীপুর সিটি মেয়রের বিরুদ্ধে পঞ্চগড়ে মামলা


সাইদুজ্জামান রেজা, পঞ্চগড়ঃ


আওয়ামী লীগ থেকে বহিস্কৃত গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে পঞ্চগড় আদালতে মামলা করেছেন মানবিক বাংলাদেশ সোসাইটির পঞ্চগড় জেলা শাখার সভাপতি, মুক্তিযোদ্ধা সন্তান ও সাবেক ছাত্রলীগ নেতা  আশিকুজ্জামান সৌরভ।  বৃহস্পতিবার (২৫ নভেম্বর) সকালে পঞ্চগড় চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদলাতের আমালী আদালত -১ এ  মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে এ মামলাটি দায়ের করেন।

এদিকে মামলাটি আমলে নিয়ে  চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের আমলী ১ এর বিচারক হুমায়ুন কবির সরকার সিআইডিকে তদন্ত করে আগামী ৫ জানুয়ারীর মধ্যে আদালতে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।


মামলার এজাহার সূত্রে জানা যায়,মেয়র জাহাঙ্গীর আওয়ামীলীগ থেকে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হয়েও দল ও দেশের ক্ষতি করে চলছেন। তিনি মুক্তিযুদ্ধ ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে বিরূপ মন্তব্য করেছেন। এছাড়া তিনি মুক্তিযুদ্ধ ও মহান স্বাধীনতাকে তুচ্ছ তাচ্ছিল্য করে জাতিকে ছোট করেছেন৷ ৪ মিনিট ৪ সেকেন্ডের একটি বক্তব্য মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদের জন্য বঙ্গবন্ধুকে দায়ী করে বলেন, বঙ্গবন্ধু তার স্বার্থ উদ্ধার করেছে'। তার উস্কানিমূলক বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে জনমনে ক্ষোভের সৃষ্টি হয়৷


 মামলার বাদী আতিকুজ্জামান সৌরভ বলেন,গাজীপুর সিটি মেয়র মুক্তিযু্দ্ধ ও স্বাধীনতার স্থপতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে বিরুপ মন্তব্য করেছে। মেয়র জাহাঙ্গীরের এমন বক্তব্য আমরা কোন ভাবেই মেনে নিতে  পারি না৷ তার এমন বক্তব্য বঙ্গবন্ধু পরিবার ও মুক্তিযোদ্ধাদের আহত করেছে। তাই তার বিরুদ্ধে  মামলা করা নৈতিক দায়িত্ব বলে মনে করছি। 


বাদী পক্ষের আইনজীবী আরাফাত হোসেন জনি বলেন,রাষ্ট্র বিরোধী,অসঙ্গতিপূর্ণ ও উস্কানিমূলক বক্তব্য প্রদানের অভিযোগ এনে মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে বাদী আশিকুজ্জামান সৌরভ মামলা করেছে৷ আদালত মামলাটি আমলে নিয়ে সিআইডিকে তদন্তের নির্দেশ দিয়েছে৷

পুরোনো সংবাদ

পঞ্চগড় 2958347186868864924

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item