ফুলবাড়ীতে তথ্য অধিকার আইন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত


মেহেদী হাসান,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:

দিনাজপুরের ফুলবাড়ীতে সরকারী কর্মকর্তাদের অংশ গ্রহনে তথ্য অধিকার আইন ২০০৯ এর ব্যাবহার বিষয়ক দিনব্যাপী এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বাংলাদেশ (রিইব) এর আয়োজনে উপজেলা সভাকক্ষে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

ন্যাশনাল ইনডোমেন্ট ফর ডেমোক্রেসি (এনইডি)’র সহযোগিতায় তথ্য অধিকার আইনের মাধ্যমে স্বচ্ছতা ও জবাবদিহিতা প্রতিষ্ঠা করার লক্ষ্যে তথ্য অধিকার আইন ব্যবহার বিষয়ক আয়োজিত কর্মশালায় সভাপতিত্ব করেন উপজেলা নিবাহী কর্মকর্তা মো.রিয়াজ উদ্দিন।

কর্মশালায় তথ্য অধিকার আইনের সামগ্রিক পটভূমি তুলে ধরে স্বগত বক্তব্য রাখেন রিইব এর সহকারী পরিচালক সুপ্রিম কোর্টের আইনজীবি রুহি নাজ।

আরটিআই টিম এর সদস্য সঞ্জিত প্রসাদ গুপ্ত'র সঞ্চালনায় আয়োজিত কর্মশালায় বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো: মশিউর রহমান,বঙ্গবন্ধু সরকারী কলেজের অধ্যক্ষ মো:মাসুদুর রহমান,উপজেলা কৃষি কর্মকর্তা মোছা: রুম্মান আক্তার,ভেটেনারী সার্জন মো: নিয়ামত আলী, শিক্ষা র্কমর্কতা মোছা: হাছিনা ভূইয়া,সমাজ সেবা কর্মকর্তা মো:আখতারুজ্জামান,ফুলবাড়ী আরটিআই টিম এর সভাপতি সহকারী অধ্যাপক এসএম আব্দুল্লাহ  আখতারুজ্জামান, রিইব এর আঞ্চলিক সম্বনয়কারী মোঃ মতিউর রহমান প্রমুখ। 

কর্মশালায় তথ্য অধিকার আইনের কর্তৃপক্ষ সমূহের দায়িত্ব ও করনীয় এবং তথ্য আবেদনের জন্য আবেদনকারীর ভূমিকা ও করণীয়, তথ্য প্রদানকারীর দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তাদের ভূমিকা বিষয়ে আলোচনা করা হয়। এসময় দিনাজপুর,ফুলবাড়ী এবং নবাবগঞ্জের আরটিআই টিম এর সদস্যগণ উপস্থিত ছিলেন।


পুরোনো সংবাদ

দিনাজপুর 3722364683315507600

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item