তেঁতুলিয়ায় ইউপি নির্বাচনে লড়বেন যারা


মুুহম্মদ তরিকুল ইসলাম, তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধিঃ
আগামী ১১ নভেম্বর দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন। দ্বিতীয় ধাপে এ নির্বাচনে উপজেলার সাতটি ইউনিয়নে চেয়ারম্যান ও সাধারণ সদস্য ও মহিলা সংরক্ষিত সদস্যদের প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। বুধবার উপজেলা নির্বাচন অফিসার ও দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসারগণের কাছ থেকে প্রতীক নেন প্রার্থীরা। 

গত ১৭ অক্টোবর ইউপি চেয়ারম্যান পদে  ৩৩ জন, সাধারণ সদস্য ২৬১ জন ও মহিলা সংরক্ষিত সদস্য পদে ৯২জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছিলেন। ২১ অক্টোবর যাচাই-বাছাইয়ে কৃষি ব্যাংকের ঋণ খেলাপি থাকার কারণে দুইজন সাধারণ সদস্য প্রার্থীতা বাতিল করা হয়। ২৬ অক্টোবর সাত ইউনিয়নের সাধারন সদস্য ১৫ জন ও মহিলা সংরক্ষিত ১জন মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। বুধবার (২৭ অক্টোবর) উপজেলার সাত ইউনিয়নের চেয়ারম্যান পদে প্রতীক প্রাপ্তরা হলেন- বাংলাবান্ধা ইউনিয়নের আ’লীগ মনোনীত প্রার্থী মাহবুবুল আলম মিলন (নৌকা), স্বতন্ত্র প্রার্থী কুদরত ই খুদা মিলন (চশমা), রাশেদ আলী (আনারস)। ২নং তিরনইহাট ইউনিয়নের আ’লীগ মনোনীত প্রার্থী দানিয়েল হোসেন (নৌকা), স্বতন্ত্র প্রার্থী আলমগীর হোসাইন (চশমা), আনোয়ার হুসাইন খোকন (মোটরসাইকেল) রুবেল রানা (গোলাপফুল), ও আব্দুল মালেক (আনারস)। ৩নং তেতুলিয়া ইউনিয়নে আ’লীগ মনোনীত প্রার্থী মাসুদ করিম সিদ্দিকী (নৌকা), বিএনপি সমর্থিত শাহাদত হোসেন রঞ্জু (মোটর সাইকেল ), শ্রমিক নেতা ইনছান আলী (আনারস) ও জামায়াত সমর্থিত জাহাঙ্গীর আলম (চশমা )। ৪নং শালবাহান ইউনিয়নে আ’লীগ মনোনীত প্রার্থী আশরাফুল ইসলাম (নৌকা), ফজলুর রহমান লিটন (আনারস), মতিয়ার রহমান (চশমা) ও ইসলাম আন্দোলনের সাইফুল ইসলাম (হাতপাখা)। ৫নং বুড়াবুড়ি ইউনিয়নে আ’লীগ মনোনীত প্রার্থী শেখ কামাল(নৌকা), তারেক হোসেন (চশমা ), বাদশা সুলায়মান (আনারস), আব্দুল হালিম (গোলাপফুল), সাজিয়ার রহমান (ঘোড়া), রবিউল ইসলাম (অটোরিকশা) ও আবু তালেব (হাতপাখা) এবং কামরুজ্জামান কামু অপেক্ষাধীন রয়েছে। ৬নং ভজনপুর ইউনিয়নে আ’লীগ মনোনীত প্রার্থী হারুন অর রশিদ লিটন (নৌকা), মকসেদ আলী (চশমা), ইমদাদুল হক (মোটরসাইকেল), মসলিম উদ্দিন  (আনারস), ও জাকির হোসেন (হাতপাখা)। ৭নং দেবনগর ইউনিয়নে আ’লীগ মনোনীত প্রার্থী আবুল কালাম আজাদ ডাবলু (নৌকা), ছলেমান আলী (ঘোড়া), মহসীন উল হক (মোটর সাইকেল ) ও তরিকুল ইসলাম (আনারস)। 

বাংলাবান্ধা ও তিরনইহাট ইউনিয়ন পরিষদ নির্বাচনের রির্টানিং কর্মকর্তা এবং উপজেলা শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান, তেঁতুলিয়া ও শালবাহান ইউনিয়ন পরিষদ নির্বাচনের রির্টানিং কর্মকর্তা এবং উপজেলা কৃষি অফিসার জাহাঙ্গীর আলম ও বুড়াবুড়ি, ভজনপুর ও দেবনগড় ইউনিয়ন পরিষদ নির্বাচনের রির্টানিং কর্মকর্তা এবং উপজেলা নির্বাচন অফিসার আলী হোসেন বুধবার সন্ধ্যায় এসব তথ্য নিশ্চিত করেছেন।

উপজেলা নির্বাচন অফিসার আলী হোসেন জানান, দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনে তেঁতুলিয়া উপজেলার সাতটি ইউনিয়নের চেয়ারম্যান, সাধারণ সদস্য, মহিলা সংরক্ষিত সদস্য পদে প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। ৫নং বুড়াবুড়ি ইউনিয়নের কামরুজ্জামান কামুর প্রতীক স্থগিত রয়েছে। আগামী ১১ নভেম্বর প্রতিটি ইউনিয়নের ৯টি ভোট কেন্দ্রের মোট ৬৩টি ভোট কেন্দ্রে ব্যালট পেপারের মাধ্যেমে ভোট গ্রহণ করা হবে বলে জানান তিনি।


পুরোনো সংবাদ

পঞ্চগড় 2725273866276309858

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item