বীরগঞ্জ উপজেলা ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত


হাসান জুয়েল, বীরগঞ্জ(দিনাজপুর)প্রতিনিধি ॥
- উৎসব মুখর পরিবেশে দিনাজপুরের বীরগঞ্জের বৃহৎ শ্রমিক সংগঠন বীরগঞ্জ উপজেলা ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকাল ৮টা হতে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীন ভাবে একজন প্রিজাইডিং অফিসারের নেতৃত্বে ১৭জন পুলিং অফিসারের মাধ্যমে ৩টি বুথে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ৬টি শাখা অফিসের প্রায় ১হাজার সদস্যসহ মোট ২হাজার ৯শত ১০জনসদস্য ভোট প্রদান করবেন বলে প্রিজাইডিং অফিসার উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ রাজিউর রহমান জানিয়েছেন।

নির্বাচনে সভাপতি পদে ২জন এবং সাধারণ সম্পাদক পদে ৩জনসহ মোট ১০টি পদের বিপরীতে ২৩জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। এদের মধ্যে দপ্তর সম্পাদক পদে মোঃ ইউসুফ আলী বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হওয়ায় ৯টি পদে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

নির্বাচনে সভাপতি পদে গরুর গাড়ী প্রতিক নিয়ে মোঃ মামুনুর রশিদ মামুন এবং দেওয়াল ঘড়ি প্রতিক নিয়ে ইঞ্জিয়ার মোঃ আব্দুল জলিল প্রতিদ্বন্দ্বীতা করছেন। সাধারন সম্পাদক পদে গোলাপফুল প্রতিক নিয়ে মোঃ জিয়াউল ইসলাম জিয়া, বাঘ প্রতিক নিয়ে মোঃ কাজল এবং বাইসাইকেল প্রতিক নিয়ে মোঃ আসিফ হোসেন বাবু প্রতিদ্বন্দ্বীতা করছেন। 

নির্বাচন সুষ্ঠ ও শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হচ্ছে বলে জানিয়েছেন সভাপতি পদপ্রার্থী ইঞ্জিনিয়ার মোঃ আব্দুল জলিল। একই কথা জানিয়ে অপর প্রার্থী মোঃ মামুনুর রশিদ মামুন জানান, নির্বাচনে ফলাফল যাই হোক না কেন সংগঠন এবং শ্রমিকদের স্বার্থে আমি তা মেনে নিব।

এর আগে মোঃ রেজওয়ানুল ইসলাম রিজুকে প্রধান করে এবং কামরুল ইসলাম জুয়েল ও আলহাজ্ব মোঃ আলাউদ্দিনকে সদস্য করে একটি নির্বাচন কমিশন গঠন করা হয়। নির্বাচন কমিশন গত ৬অক্টোবর নির্বাচনের তফশিল ঘোষনা করেন। ঘোষিত তফশিল অনুযায়ী ২৩ অক্টোবর সকাল হতে শান্তি পূর্ণ ভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

দিনাজপুর আঞ্চলিক শ্রম দপ্তরের শ্রম কর্মকর্তা মোঃ হুমায়ুন কবির নির্বাচন পর্যবেক্ষন করেন। নির্বাচনে কোন প্রকার অপ্রীতিকর ঘটনা এড়াতে এসআই আকবর হোসেনের নেতৃত্বে বিপুল পরিমান পুলিশ মোতায়েন করা হয়।

২০১৮সালের ৩জানুয়ারী সংগঠনটির সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত। পরবর্তীকালে করোনা মহামারীর কারণে কয়েক দফা নির্বাচনের তারিখ পরিবর্তন করা হয়েছে বলে বিদায়ী সভাপতি মোঃ মজিবর রহমান জানিয়েছেন।


পুরোনো সংবাদ

নির্বাচন 3740221737114454032

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item