ডোমারে ২দিন ব্যাপী পুষ্টি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত


আনিছুর রহমান মানিক, ডোমার (নীলফামারী) প্রতিনিধি>>

নীলফামারীর ডোমারে জানো প্রকল্পের উদ্যোগে ২দিন ব্যাপী পুষ্টি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার (২৫ অক্টেবর) সকাল ১১টায় উপজেলা পরিষদ হলরুমে কর্মশালার উদ্বোধন করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা শবনম। প্রধান প্রশিক্ষক হিসাবে পঠদান করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ রায়হান বারী। এ সময় উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক সরকার, সহকারী প্রকল্প পরিচালক পরশিয়া রহমান, সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুস সামাদ, সোহেল শাহাজাদা, মনিটরিং অফিসার হিরালাল বিশ্বাস, উপজেলা ম্যানেজার শরিফ আহমেদ শাহ, ফিল্ড অফিসার রুকশানা বেগম, হুমায়ুন কবির প্রমূখ বক্তব্য রাখেন।

উক্ত প্রশিক্ষনে উপ-সহকারী কৃষি কর্মকর্তা, কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি, এফডাব্লুএ, এইচএসহ উপজেলার বিভিন্ন দপ্তরের ২৫জন কর্মকর্তা ও কর্মচারী এতে অংশগ্রহন করেন।  

বাস্তবায়নে ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে অষ্ট্রিয়ান ডেভেলপমেন্ট কর্পোরেশন ও কেয়ার ইন্টারন্যাশনাল এবং প্লান ইন্টারন্যাশনাল এর কারিগরি সহায়তায় বে-সরকারি উন্নয়ন সংস্থা ইকো সোশ্যাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও)।  উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা শবনম বলেন, জানো প্রকল্পের বিভিন্ন কার্যক্রমের মধ্যে এটি একটি ভাল উদ্যোগ। বিশেষ করে গর্ভবতি মা ও শিশুদের পরিচর্চার জন্য পুষ্টির বিষয়টি জানা প্রয়োজন। সঠিক পদ্ধতিতে মানুষের মাঝে সচেতনতা সৃষ্টি করলে জানো প্রকল্পর পু্ষ্িট উন্নয়ন কাজে সহায়ক হবে।

#


পুরোনো সংবাদ

নীলফামারী 5698694700244709100

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item