চিলাহাটিতে সিদ্ধান্ত গ্রহণ কাঠামোতে যুব অন্তর্ভুক্তকরণ শীর্ষক আলোচনা সভা



নিজস্ব প্রতিনিধি-
নীলফামারী জেলার ডােমার উপজেলার চিলাহাটিতে সিদ্ধান্ত গ্রহণ কাঠামোতে যুব অন্তর্ভুক্তকরণ বিষয়ক আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে।

 সোমবার, ১১শে অক্টোবর ২০২১ সকাল সাড়ে ১০ টায় চিলাহাটি ডাকবাংলো হলরুমে উদয়াঙ্কুর সেবা সংস্থা (ইউএসএস) ও এ্যাক্টিভিস্টা নীলফামারীর আয়োজনে দাতা সংস্থা একশনএইড বাংলাদেশ এর সহযোগিতায় এই আলোচনা সভাটি অনুষ্ঠিত হয় ।

আলোচনাসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর হেলথ ইন্সপেক্টর (ইনচার্জ)  বেলাল উদ্দীন; সভাপতিত্ব করেন গোমনাতি ইউনিয়নের ৯নং ওয়ার্ড ইউপি সদস্য ও উত্তর গোমনাতি কমিউনিটি ক্লিনিক ব্যবস্থাপনা কমিটির সভাপতি  রবিউল আলম রাব্বি।

সিদ্ধান্ত গ্রহণ কাঠামোতে যুব অন্তর্ভুক্তকরণ শীর্ষক আলোচনাসভায় শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন অর্পন যুব সংগঠনের সভাপতি রিপন ইসলাম। তিনি বলেন, “বাংলাদেশের মোট জনসংখ্যার এক তৃতীয়াংশই হলো যুব। টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে যুবদের বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণ কাঠামোতে অন্তর্ভুক্ত করা তাই একান্ত জরুরি। কমিউনিটি ক্লিনিকের ব্যবস্থাপনা কমিটিতে যুবদের অন্তর্ভুক্ত করা হলে তৃণমূল পর্যায়ে স্বাস্থ্যসেবার মান উন্নয়নে ভুমিকা রাখবে এবং জনঅংশগ্রহণ নিশ্চিত হবে।”

প্রধান অতিথি জনাব বেলাল উদ্দীন তার বক্তব্যে সিদ্ধান্ত গ্রহণ প্রক্রিয়ায় যুব অন্তর্ভুক্তকরণ প্রসঙ্গে বলেন, "১৭ সদস্য বিশিষ্ট কমিউনিটি ক্লিনিক ব্যবস্থাপনা কমিটির গঠন প্রক্রিয়ায় ২জন কিশোর কিশোরী অন্তর্ভুক্ত করার উল্লেখ থাকলেও সরাসরি যুব দের সম্পৃক্ত করার উল্লেখ নাই। তবে কমিটি এবং সিএইচসিপি যদি প্রয়োজন মনে করেন তাহলে নিতে পারেন।”

মোকাদ্দেস হোসেন লিটুর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভোগডাবুড়ি,কেতকিবাড়ি,গোমনাতি ও বামুনীয়া ইউনিয়নের ১১ জন কমিউনিটি হেল্থকেয়ার প্রোভাইডার (সিএইচসিপি), ১১টি কমিউনিটি ক্লিনিকের ব্যবস্থাপনা কমিটির সভাপতি ইউপি সদস্য বৃন্দ, চার ইউনিয়নের বিভিন্ন যুব সংগঠনের প্রতিনিধি, চিলাহাটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আশরাফুল হক, অনলাইন নিউজ পোর্টাল অবলোকন এর সম্পাদক ইফতেখার টিটু সহ স্থানীয় সংবাদকর্মীবৃন্দ।

পুরোনো সংবাদ

নীলফামারী 7315778222311915335

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item