নীলফামারীতে শিক্ষা প্রতিষ্ঠানগুলো পরিচ্ছন্নতায় নেমেছে ভিশন-২০২১


নির্ণয়,নীলফামারী॥
করোনায় দীর্ঘ দিন বন্ধ থাকা নীলফামারী জেলা সদরের শিক্ষা প্রতিষ্ঠান গুলোর অপরিচ্ছন্ন ক্লাশ রুম সহ শৌচাগার পরিচ্ছন্নতা কর্মসুচী শুরু করেছে স্বেচ্ছাসেবী সংগঠন ভিশন-২০২১। আজ রবিবার(৫ সেপ্টেম্বর/২০২১) সকালে জেলা শহরের ছমির উদ্দিন স্কুল এ্যান্ড কলেজ থেকে এই কর্মসুচী আনুষ্ঠানিক ভাবে শুরু হয়। এতে নেতৃত্ব দেন ভিশন-২০২১ এর প্রধান সমন্বয়ক ও সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওয়াদুদ রহমান। 

ওয়াদুদ রহমান বলেন, নীলফামারী- সদর আসনের সংসদ সদস্য সাবেক মন্ত্রী আসাদুজ্জামান নূর এর সহযোগীতায়  আমরা এই উদ্যোগ নিয়েছি। ভিশন ২০২১ এর  ১৬টি ইউনিটে প্রায় ছয়’শ কর্মী রয়েছে। তারা দলে ভাগ হয়ে শিক্ষা প্রতিষ্ঠানের ক্লাশ রুম ও  শৌচাগার পরিচ্ছন্নতা কর্মসুচীতে অংশগ্রহণ করছে। 

আজ রবিবার জেলা শহর থেকে আনুষ্ঠানিক ভাবে এই কর্মসুচী শুরু হলো কাল সোমবার থেকে সদরের ১৬ টি ইউনিয়ন পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানে এই পরিচ্ছন্ন কর্মসুচি শুরু করা হবে। 

তিনি জানান, উদ্বোধনী দিনে ছমির উদ্দিন স্কুল এ্যান্ড কলেজ, রাবেয়া বালিকা বিদ্যা নিকেতন, নতুন দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের শৌচাগার পরিচ্ছন্ন করা হয়। এ সময় শিক্ষা প্রতিষ্ঠান গুলোর শিক্ষকরা উপস্থিত ছিলেন। 

ছমির উদ্দিন স্কুল এ্যান্ড কলেজের সিনিয়র শিক্ষক তপন কুমার রায় বলেন, এটি নিঃসন্দেহে একটি ভালো কাজ। ব্যতিক্রম একটি উদ্যোগ। প্রশংসার দাবীদার। কারণ দেড় বছর থেকে প্রতিষ্ঠান বন্ধ। নোংরা, অপরিচ্ছন্নতায় ভরপুর প্রতিষ্ঠানের আনাচে কানাচে। স্কুল খোলার আগ মুহুর্ত্বে এ রকম উদ্যোগ সহায়ক হিসেবে কাজ করবে। 

জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শফিকুল ইসলাম ‘ভিশন ২০২১’র এই উদ্যোগকে স্বাদুবাদ জানিয়ে বলেন কোন কাজই ছোট না। এরফলে অন্যরা অনুপ্রানিত হবে। মাননীয় সংসদ সদস্য আসাদুজ্জামান নূর মহোদয়ের পরামর্শে আজ যে কাজ বাস্তবায়িত হচ্ছে আমরা শিক্ষা প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারীরা এটি করতে পারি। #


পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 5517492990032927098

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item