নীলফামারীতে লক্ষ্যমাত্রার চেয়ে বেশি গণটিকা প্রদান


নির্ণয়,নীলফামারী॥
প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষ্যে সরকারের করোনা প্রতিরোধে গণটিকা কার্যক্রমের ক্যাম্পেইন মঙ্গলবার(২৮ সেপ্টেম্বর/২০২১) নীলফামারীতে সফলতা লাভ করেছে। জেলার লক্ষ্যমাত্রার চেয়ে বেশি করোনার টিকা প্রদানে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ, জনপ্রতিনিধি, গণমাধ্যমকর্মীরা ছিলেন মাঠে। বিশেষ করে এলাকার সংসদ সদস্য আসাদুজ্জামান নুর গণটিকার ক্যাম্পেইগুলো পরিদর্শন করেন ও টিকা গ্রহণকারী ও সেবা প্রদানকারীদের সঙ্গে কথা বলেন। এর আগে গণটিকা ক্যাম্পেইন সফল করতে জেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি জেলা প্রশাসক মোঃ হাফিজুর রহমান চৌধুরীর ও কমিটির সদস্য সচিব সিভিল সার্জন ডাঃ জাহাঙ্গীর কবির সহ অন্যান্য সদস্যরা বৈঠক করেন ও শহর থেকে গ্রাম পর্যায়ে ব্যাপক প্রচারনা চালায়। 

বুধবার(২৯ সেপ্টেম্বর/২০২১) সিভিল সার্জন ডাঃ জাহাঙ্গীর কবির জানান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষ্যে করোনা ভ্যাকসিন ক্যাম্পেইন ঘিরে মঙ্গলবার নীলফামারী জেলার ছয় উপজেলার ৬০ ইউনিয়ন ও চারটি পৌরসভায় ভ্যাকসিন প্রদানের লক্ষ্যমাত্রা ছিল ৭৫ হাজার। সেখানে আমরা লক্ষ্যমাত্রা পেরিয়ে ৮৩ হাজার ৬৩৯ জনকে ভ্যাকসিন প্রদান করতে সক্ষম হয়েছি। এতে লক্ষ্যমাত্রার চেয়ে অতিরিক্ত ৮ হাজার ৬৩৯ জনকে ভ্যাকসিন প্রদান করা হয়েছে। ফলে এ ক্যা¤েপইন শতভাগ সফলতা পেয়েছে। তিনি আরও জানান ভ্যাকসিন প্রদানে আমরা সাইনোফার্মের টিকা দিয়েছি ৭১ হাজার ৯৩৯ ও এ্যাষ্ট্রাজেনেকা টিকা দেয়া হয় ১১ হাজার ৭০০। সফলভাবে ক্যা¤েপইন স¤পন্ন করার জন্য তিনি সংসদ সদস্য আসাদুজ্জামান নূর, জেলা প্রশাসন হাফিজুর রহমান চৌধুরী, পুলিশ সুপার মোখলেছুর রহমান, স্বাস্থ্য বিভাগের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারী, শিক্ষা প্রতিষ্ঠান, আনাসার ভিডিপি, বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান, রাজনৈতিক নেতৃবৃন্দ জনপ্রতিনিধি ও সাংবাদিকসহ সর্বস্থরের জনগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

এক হিসেবে দেখা যায় ইউনিয়ন পর্যায়ে সব থেকে বেশী টিকা প্রদান করেছে ডিমলা উপজেলা পূর্বছাতনাই ইউনিয়ন। ওই ইউনিয়নের ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ আব্দুল লতিফ খান জানান, ইউনিয়ন পর্যায়ে করোনার ভ্যাকসিনের বরাদ্দ ছিল এক হাজার ২০০। সেখানে আমার অতিরিক্ত বরাদ্দ এনে ইউনিয়নের টিকা প্রদান করতে পেরেছে ২ হাজার ৫০০জনকে। #


পুরোনো সংবাদ

হাইলাইটস 4999216300299088093

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item