পঞ্চগড়ে শিল্পদ্যোক্তা মীর আমজাদের মৃত্যুবার্ষিকী পালিত


সাইদুজ্জামান রেজা, পঞ্চগড়:


দেশের বিভিন্ন এলাকার ন্যায় পঞ্চগড়েও পালিত হয়েছে দেশের প্রথম শিল্পযোদ্ধা ডা. মীর মোহাম্মদ আমজাদ হোসেনের নবম মৃত্যুবার্ষিকী।

এ উপলক্ষ্যে শনিবার দুপুরে পঞ্চগড় সদর উপজেলার হাড়িভাসা ইউনিয়নে অবস্থিত এম এম টি এষ্টেট এ মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।  

এম এম টি এষ্টেট লিমিটেড এর ব্যবস্থাপক মো. সোহেল রানার সঞ্চালনায় মিলাদ ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন- হাড়িভাসা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান জসিম উদ্দীন, বর্তমান ইউপি সদস্য নজমল হক, সাবেক ইউপি সদস্য আব্দুল গফফার, প্রকৌশলী সলিমুল্লাহ মাহমুদ।

এসময় ডা. মীর মোহাম্মদ আমজাদ হোসেনের মাগফিরাত কামনায় কুরআন খতম, মিলাদ ও দোয়া মোনাজাত করা হয়। 

ভারতের শিলিগুড়ি ও কুচবিহারে চা শিল্প সফল হলে এপারেও সম্ভব এমন ধারণা নিয়ে ২০০০ সালের দিকে প্রয়াত চিকিৎসক আমজাদ হোসেন পঞ্চগড় সদর উপজেলার হাড়িভাসা ইউনিয়নের সীমান্ত ঘেষা পাহাড়বাড়ী এলাকায় এমএম টি এস্টেট লিমিটেড নামের এই সুবিশাল চায়ের বাগান গড়ে তোলেন। বর্তমান এই টি এষ্টেটটিতে প্রায় ২০০ জন শ্রমিক কাজ করছেন।

এছাড়াও মীর আমজাদ সিরাজগঞ্জের এনায়েতপুরে খাজা ইউনুস আলী মেডিক্যাল কলেজ হাসপাতাল প্রতিষ্ঠা করেছেন। তিনি ছিলেন- সিআইপি ও দেশের অন্যতম শিল্প উদ্যোক্তা। তিনি শিক্ষা ও চিকিৎসা বিস্তার এবং সামাজিক অনেক উন্নয়ন কর্মকান্ডে জাতীয় ও আন্তর্জাতিকভাবে ভূমিকা পালন করে গেছেন। মানবতার কল্যাণে নিবেদিত এই ব্যক্তি ২০১২ সালের ১১ সেপ্টেম্বর পৃথিবী ছেড়ে চির বিদায় নিয়েছেন।

পুরোনো সংবাদ

পঞ্চগড় 8081985116122043274

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item