বৃদ্ধের লাশ কেউ নিতে আসেনি॥ দাফন করলো হাসপাতাল ও পুলিশ


নির্ণয়,নীলফামারী॥
নীলফামারী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন আকতার হোসেন বৃদ্ধ(৮০) মৃত্যু হয় বৃহস্পতিবার(২ সেপ্টেম্বর/২০২১) সকালে। সেই বৃদ্ধের ছবি সহ হাসপাতাল কর্তৃপক্ষ ও থানা পুলিশ জেলা জুড়ে প্রচারনার কমতি করেনি। সামাজিক যোগাযোগ মাধ্যম সহ ছড়িয়ে দেয়া হয় বৃদ্ধের পরিচয় উদঘাটনে। কিন্তু সারা দিন ও রাত পেরিয়ে আজ শুক্রবার(৩ সেপ্টেম্বর) দুপুর পর্যন্ত ওই বৃদ্ধের পরিবারের কেউ লাশ নিতে আসেনি। 

অবশেষে জুম্মার নামাজ শেষে পুলিশের সহযোগীতায় আনুষ্ঠানিকতা শেষে নীলফামারী কেন্দ্রীয় কবরস্থানে জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষ ব্যয়ভার বহন করে বৃদ্ধের লাশ দাফন করে। বিষয়টি নিশ্চিত করেন নীলফামারী জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মেজবাহুল হাসান চৌধুরী।

আবাসিক মেডিকেল অফিসার (ভারপ্রাপ্ত) ডা. অমল রায় জানান, গত বুধবার(১ সেপ্টেমর) রাতে জরুরী বিভাগে কিছু মানুষ এসে ওই বৃদ্ধকে হাসপাতালে ভর্তি করান। ভর্তির সময় বৃদ্ধের নাম লিখান আকতার হোসেন(৮০),পিতা ফয়জার রহমান। ঠিকানা দেয়া হয় নীলফামারী কলেজ ষ্টেশন মহল্লার ৪ নম্বর ওয়ার্ড । রোগী ভর্তির পর ওই লোকগুলো একে একে সঠকে পরে। ওই বৃদ্ধ হাটাচলা বা কথা বলতে পারতেন না। শুধু ফ্যাল ফ্যাল করে চেয়ে দেখতেন।  বৃহস্পতিবার সকাল সারে ৯টায় চিকিৎসাধীন অবস্থায় ওই বৃদ্ধ মারা যান।

নীলফামারী পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড কমিশনার ও প্যানেল মেয়র ঈশা আলী বলেন, আমরা হাসপাতাল কর্তৃপক্ষের মাধ্যমে জানতে পেরে আমি সহ এলাকাবাসী ওই বৃদ্ধের পরিবারকে খুঁজেছি। কিন্তু ওই নামে এলাকায় কোন পরিবারকে পাওয়া যায়নি। তিনি ধারনা করে বলেন, এই বৃদ্ধ হয়তো অন্য এলাকার। যারা তাকে হাসপাতালে ভর্তি করেছে তারা পরিচয় গোপন করে ভুল ঠিকানা হাসপাতালে লিপিবদ্ধ করেছে। হাসপাতাল এলাকার অনেকে জানান, একটি মাইক্রোবাসে বৃদ্ধকে নিয়ে এসেছিল ৬ থেকে ৫ জন লোক। ভর্তি করার পর তারা হাসপাতাল থেকে একে একে সঠকে পরে। 

অনেকে মন্তব্য করে বলেন, হয়তো পরিবারের লোকজন বৃদ্ধের জমিজমা লিখে নিয়ে হাসপাতালে ফেলে গেছে। যা অবশেষে বেওয়ারিশ লাশ হিসাবে তাকে হাসপাতাল কর্তৃপক্ষকে দাফন করতে হলো। যা ওই বৃদ্ধের পরিবার হয়ে উঠলো এই সমাজের অবক্ষয়।

নীলফামারী থানার ওসি আব্দুর রউপ জানান, অজ্ঞাত বৃদ্ধের মরদেহ দাফনে আমরা হাসপাতাল কর্তৃপক্ষকে সহযোগীতা করেছি। এ ব্যাপারে থানায় একটি জিডি করা হয়েছে। # 


পুরোনো সংবাদ

নীলফামারী 8430106353982419651

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item