নাশকতার মামলায় ডোমারের তিন ইউনিয়নের জামায়াত আমির সহ ২৮জন আটক


নির্ণয়,নীলফামারী॥
নাশকতার মামলায় নীলফামারীর ডোমার উপজেলা তিন ইউনিয়নের জামায়াতের আমীর সহ ২৮ জন আটক হয়েছে। এই মামলার ৩০ জন চার্জশীটভুক্ত পলাতক আসামীদের বিরুদ্ধে আদালত কর্তৃক গ্রেফতারী পরোওয়ানা জারী ছিল। 

আজ সোমবার(৬ সেপ্টেম্বর/২০২১) দুপুরে জেলা ও দায়রা জজ রেজাউল করিম সরকারের আদালতে আসামীরা আত্নসর্মপন করে জামিন চাইলে আদালত ২৮ জনের জামিন না মঞ্জুর করে জেলহাজতে প্রেরনের আদেশ দেন। 

বিষয়টি নিশ্চিত করেন জেলা ও দায়রা জজ আদালতের পিপি এ্যাডঃ অক্ষয় কুমার রায় জানান, ৩০ জন আসামীর মধ্যে দুইজন জামায়াত কর্মী আশিকুর রহমান ও ইনছান আলী শারীরিক অসুস্থতার কারনে আদালত তাদের জামিন প্রদান করে।

সংশ্লিষ্ট সুত্র মতে ২০১৮ সালের ১২ সেপ্টেম্বর ডোমার উপজেলা সদর ইউনিয়ন, জোড়াবাড়ি ইউনিয়ন ও পাঙ্গা মটকপুর ইউনিয়নের জামায়াতের আমীর যথাক্রমে আব্দুল কুদ্দুস, লিয়াকত আলী ও আব্দুর রাজ্জাকের নেতৃত্বে সরকার বিরুদ্ধে আন্দোলনে মাঠে নেমে নাশকতার সৃস্টি করে। ঘটনার দিন রাতেই সন্ত্রাস বিরোধী আইন ২০০৯ (সংশোধনী/২০১৩) ৬(২) ঈ ধারায় ডোমার থানার এসআই গোলাম মোস্তফা বাদী হয়ে নামীয় ২২ জন সহ অজ্ঞাত ৭০/৮০ জনকে আসামী করে মামলা দায়ের করে। এই মামলার তদন্তে একই সালের ৮ ডিসেম্বর আদালতে ৭৯ জনের নামে অভিযোগপত্র দাখিল করা হয়। উক্ত মামলায় ৩০ জন আসামী গ্রেফতার হয়ে ৬ মাস কারাবাসের পর বর্তমানে আদালত কর্তৃক জামিন পায়। পলাতক ৪৯ জন  আসামীর মধ্যে আজ সোমবার (৬ সেপ্টেম্বর) ৩০ জন আত্নসমর্পন করে আদালতের কাছে জামিন আবেদন করলে আদালত অসুস্থ জণিত কারনে ২ জনকে জামিন ও বাকী ২৮ জনকে জেলহাজতে প্রেরননের আদেশ দেন। এই মামলায় এখন ২১ জন আসামী পলাতক রয়েছে বলে জানায় জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এ্যাডঃ অক্ষয় কুমার রায়। #  


পুরোনো সংবাদ

নীলফামারী 1977460421040644403

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item