দেবীগঞ্জে নদী সংরক্ষণ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত



মোঃ মোজাহারুল আলম জিন্নাহ্ (রানা),সিনিয়র রিপোর্টার-ঃ 

পঞ্চগড়ের দেবীগঞ্জে নদী সংরক্ষণ শীর্ষক উদ্বুদ্ধকরণ ও সচেতনতা বৃদ্ধিমুলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। 

বুধবার (১৫ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায়  উপজেলা পরিষদের হলরুমে নদী দূষণ দখলদারিত্ব এবং অন্যান্য দূষণ থেকে ৪৮ নদী রক্ষা ও নদীর তথ্য ভান্ডার তৈরি ও সমীক্ষা প্রকল্প (১ম পর্ব) উপজেলা পর্যায়ে নদী সরক্ষণ শীর্ষক উদ্বুদ্ধকরণ ও সচেতনতা বৃদ্ধিমুলক কর্মশালাটি অনুষ্ঠিত হয়। কর্মশালায় নির্বাহী অফিসার প্রত্যয় হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক চিশতী ।


জাতীয় নদী রক্ষা কমিশনের নদী রক্ষা প্রকল্পের ওয়াটার এক্সপার্ট সাজিদুর রহমান সরদার,  ভাইস চেয়ারম্যান বাবুল হোসেন, দেবীগঞ্জ থানার ওসি (তদন্ত) বজলুর রশিদ,প্রোগ্রাম অফিসার সেলিনা সুলতানা, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল মোমিন, দেবীডুবা ইউপি চেয়ারম্যান আব্দুল রাজ্জাক প্রমূখ।  দিনব্যাপী কর্মশালায় অংশ নেন ৫০ জন বিভিন্ন পেশাজীবী।


কর্মশালায় দেবীগঞ্জ প্রবাহিত নদীগুলোর সঙ্গে সম্পৃক্ত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানগণকে যেসব ব্যক্তি নদী দখল করে রয়েছেন, দখলদারিত্বে দুষিত বর্জ্য ফেলে পরিবেশ দূষিত করে তুলছেন সেসব ব্যক্তিদের বিরুদ্ধে সতর্কমূলক বার্তা পৌঁছানোর জন্য নির্দেশ প্রদান করেন আয়োজকরা। সেই সাথে উপজেলা নির্বাহী অফিসার প্রত্যয় হাসান নদী কেন্দ্রিক পরিবেশ বান্ধব পর্যটন শিল্প গড়ে তোলার জন্য পরিকল্পনার বিষয়টি জাতীয় নদী কমিশনের নিকট গুরুত্বারোপ করেন।#


পুরোনো সংবাদ

পঞ্চগড় 5819991581096168558

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item