সৈয়দপুরে পোনা মাছ অবমুক্ত


তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

আজ বৃহস্পতিবার  (২৬ আগস্ট) নীলফামারীর সৈয়দপুরে পোনা মাছ অবমুক্ত করা হয়েছে। সৈয়দপুর সিনিয়র উপজেলা মৎস্য অফিসারের কার্যালয়ের  ২০২১-২২ অর্থবছরে রাজস্ব খাতের আওতায় ওই পোনা মাছ অবমুক্ত করা হয়। সকালে উপজেলা পরিষদ পুকুরে ওই  পোনা মাছ অবমুক্তরণের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।

 এ পোনা মাছ অবমুক্তকরণের শুভ উদ্বোধন করেন নীলফামারী জেলা মৎস্য অফিসার মো. আশরাফুজ্জামান।

 এ সময় অন্যান্যদের মধ্যে সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. শামীম হুসাইন, সিনিয়র উপজেলা মৎস্য অফিসার সানী খান মজলিস, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ শাহিনা বেগম, উপজেলা প্রাণি সম্পদ অফিসার ডা. মো. রাশেদুল হক, নীলফামারী জেলা মৎস্য অফিসের সহকারি পরিচালক  মো. আনোয়ার হোসেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নুরুন্নাহার শাহ্জাদী, উপজেলা পল্লী উন্নয়ন অফিসার মো. আল মিজানুর রহমান, উপজেলা সমাজ সেবা অফিসার নুর মোহাম্মদ, সহকারি মৎস্য অফিসার খগেন্দ্র নাথ রায় ও সৈয়দপুর উপজেলা মৎস্য বীজ উৎপাদন খামারের ব্যবস্থাপক জেসমিন নাহার প্রমূখ উপস্থিত ছিলেন।

 সৈয়দপুর সিনিয়র উপজেলা মৎস্য অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে,  মৎস্য অধিদফতরের ২০২১-২২ অর্থবছরে রাজস্ব খাতের আওতায় উপজেলার দুইটি নদী, দুইটি বিল ও ৯ পুকুরে  সর্বমোট ৩১৯ কেজি বিভিন্ন প্রজাতির পোনা মাছ অবমুক্ত করা হয়েছে। 

এ সব নদী, বিল ও পুকুরের মধ্যে রয়েছে উপজেলা পরিষদ পুকুর, ফায়ার সার্ভিস পুকুর, বন বিভাগের পুকুর, সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজ পুকুর, কুজিপুকুর, চিকলী আশ্রয়ণ প্রকল্প পুকুর, কামারপুকুর গুচ্ছগ্রাম পুকুর, কামারপুকুর ইউনিয়ন পরিষদ পুকুর, তালপুকুর, দলবাড়ী বিল, কুন্দল বিল, খড়খড়িয়া নদী ও চিকলী নদী। এ সব পুকুর,বিল ও নদীর আয়তন ৬৪ দশমিক ২৪ হেক্টর।  আর অবমুক্তকরণ  এ সব পোনা মাছের মধ্যে রয়েছে রুই, কাতলা, মৃগেল, কালিবাউস ও গনিয়া প্রজাতির।                          

পুরোনো সংবাদ

নীলফামারী 8916198563703923650

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item