সৈয়দপুরে শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী উদযাপন


তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি

বৃহস্পতিবার (৫ আগস্ট) নানা কর্মসূচি আয়োজনের মধ্যদিয়ে নীলফামারীর সৈয়দপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং ক্রীড়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী উদ্যাপন করা হয়েছে। দিনব্যাপী গৃহিত এ সব কর্মসূচির মধ্যে ছিল শহীদ ক্যাপ্টেন শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ,বৃক্ষরোপন, চারা বিতরণ ও প্রীতি ফুটবল ম্যাচ। সৈয়দপুর উপজেলা প্রশাসন, উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তর ও উপজেলা ক্রীড়া সংস্থা এ সব কর্মসূচির আয়োজন করে। 

সকালে শেখ রাসেল মিনি স্টেডিয়ামে বৃক্ষরোপন ও চারা বিতরণের শুভ উদ্বোধন করেন জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম। 


এ সময় সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মোখছেদুল মোমিন, ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন, সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রপ্ত) মো. রমিজ আলম, নবাগত সহকারী কমিশনার (ভূমি) মাহমুদুল হাসান, সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা আকতার জাহান, সৈয়দপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. সারোআর রহমান, থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুল হাসনাত খান,বীরমুক্তিযোদ্ধা মো. একরামুল হক, উপজেলা যুব উন্নয়ন অফিসার হাসান আলী, উপজেলা নির্বাচন অফিসার মো. রবিউল আলম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন,পৌর আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) রফিকুল ইসলাম বাবু ও সাধারণ সম্পাদক মোজাম্মেলহক,আওয়ামী নেতা ইঞ্জিনিয়ার একেএম রাশেদুজ্জামান রাশেদসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও পৌরসভার কাউন্সিলররা উপস্থিত ছিলেন। 

  পরে সেখানে সৈয়দপুর উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে ৫০টি বনজ গাছের চারা রোপন করা হয়। এছাড়াও যুব উন্নয়ন অধিদপ্তরের প্রশিক্ষিত আত্মকর্মী যুব ও যুবতী এবং রেজিষ্ট্রেশনভূক্ত যুব সংগঠনের মাঝে ১০০ ফলদ গাছের চারা বিতরণ করা হয়েছে।

এর আগে সকালে কর্মসূচির শুরুতেই শহরের কুন্দল এলাকায় অবস্থিত শেখ রাসেল মিনি স্টেডিয়ামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শহীদ ক্যাপ্টেন শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পমান্য অর্পণ করা হয়। জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রাবেয়া আলীমের নেতৃত্বে সৈয়দপুর উপজেলা প্রশাসন প্রথমে পুষ্পমাল্য অর্পণ করেন। পরে একে একে সৈয়দপুর উপজেলা পরিষদ, উপজেলা ক্রীড়া সংস্থা, আওয়ামী লীগ সৈয়দপুর উপজেলা এবং পৌর শাখা ও এর সহযোগী অঙ্গসংগঠন ছাড়াও বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠন শহীদ ক্যাপ্টেন শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে। বিকেলে শেখ রাসেল মিনি স্টেডিয়ামে সৈয়দপুর উপজেলা প্রশাসন একাদশ ও সৈয়দপুর পৌরসভা একাদশের মধ্যে  এক প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে।                   


পুরোনো সংবাদ

নীলফামারী 3333664471196665976

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item