ডোমারে আব্বাস উদ্দীন একাডেমীর শোক দিবস পালন


আনিছুর রহমান মানিক, ডোমার (নীলফামারী) প্রতিনিধি>>

নীলফামারীর ডোমারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬-তম শাহাদত বার্ষিকী “জাতীয় শোক দিবস” উপলক্ষ্যে ৭ ই মার্চের ভাষণ প্রচার, আলোকচিত্র প্রদর্শনী, কবিতা আবৃত্তি, আলোচনা সভা ও সঙ্গীতানুষ্ঠানের আয়োজন করা হয়েছে। 

ডোমার আব্বাস উদ্দীন একাডেমী উদ্যোগে ২১ শে আগস্ট সন্ধ্যায় সাহাপাড়া একাডেমী প্রাঙ্গনে সংগঠনের সভপতি মোতাহারুল হোসেন রফু’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, মরমী কন্ঠশিল্পী আব্বাস উদ্দীনের শ্যালক ও একাডেমীর প্রধান উপদেষ্টা আলহাজ¦ এস, এম সোলায়মান।

সকল বয়সের শ্্েরাতাদের উপস্থিতিতে অনুষ্ঠানে বঙ্গবন্ধুর জীবন, সংগ্রাম, স্বাধীনতা অর্জনে নেতৃত্ব প্রদান ও অকাল প্রয়ানের উপর আলোচনায় অংশগ্রহণ করেন বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, অধ্যাপক ডেইজী নাজনীন মাশরাফী (নীনা)। এ উপলক্ষ্যে অনুষ্ঠান চত্ত¡রে বঙ্গবন্ধুর উপর আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়। ৯৩ বৎসর বয়সের অনুষ্ঠানের প্রধান অতিথি আলহাজ¦ সোলায়মান বঙ্গবন্ধুর ঐতিহাসিক ছবিসমূহের প্রেক্ষাপট উপস্থিত শিশু কিশোরদের কাছে তুলে ধরেন এবং স্বাধীনতা আন্দোলনে নিজের ভূমিকা ও অভিজ্ঞতা বর্ননা করেন। অনুষ্ঠানের শেষ পর্যায়ে রঞ্জিত, বসুধা, এশা, রোজা, সুবর্ণা, কেশব, সত্যেন, চয়ন, জিপসী দেশাত্ববোধক গান ও লোকগীতি পরিবেশন করেন এবং তৃষা, তুবা, রুহু, নীনা মাশরাফী ও রাহা’র কণ্ঠে কবিতা আবৃত্তি পরিবেশন করেন। 


পুরোনো সংবাদ

শিল্প-সাহিত্য-সংস্কৃতি 4872311418084985410

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item