বীরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন সেবা চালু


হাসান জুয়েল,বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি ॥
- দিনাজপুরের বীরগঞ্জ উপজেলা এলাকাবাসীর জন্য সার্বক্ষনিক অক্সিজেন সেবা প্রদানের লক্ষ্যে ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন সেবার উদ্বোধন করেছেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল।

১১ আগস্ট ২০২১ বুধবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে ও বীরগঞ্জ উপজেলাবাসীর বাস্তবায়নে ১৫ লাখ টাকা ব্যয়ে এই সেন্ট্রাল অক্সিজেন সরবরাহের সংযোগ স্থাপন করা হয়।

উদ্বোধন শেষে আলোচনা সভায় এমপি গোপাল বলেন, আগস্ট মাস শোকের মাস। এ মাসে বঙ্গবন্ধুকে হত্যার পর দেশের নাম, জাতীয় পতাকা, জাতীয় সঙ্গীতকেও পরিবর্তন করার চেষ্টা করা হয়েছিল। যারা এই চেষ্টা চালিয়েও ব্যর্থ হয়েছে তারা এখনও থেমে নেই। তারা এখনও বিভিন্ন অযুহাতে বিভিন্ন সময় দেশে অরাজক পরিস্থিতি সৃষ্টি করছে। তিনি বলেন, করোনাকালীন সময়ে শেখ হাসিনার নেতৃত্বে দেশের মানুষকে বাঁচানোর জন্য ঐকান্তিক প্রচেষ্টা করে যাচ্ছে। তখন সম্প্রতিকালে খুলনা’র রুপশায় হিন্দু সম্প্রদায়ের ওপর হামলা চালানো হয়েছে। সেখানে বেশ কয়েকটি মন্দির-বাড়ী ভাংচুর করা হয়েছে। এটি তারাই ঘটিয়েছে। যারা দেশের স্বাধীনতাকে ভুলন্ঠিত করতে চায়। তাদের দ্রুত বিচারের আওতায় এনে শাস্তি নিশ্চিত করতে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি দৃষ্টি আকর্ষন করেন তিনি। তিনি বলেন, বীরগঞ্জের মানুষ এগিয়ে এসে উপজেলা পর্যায়ে যে সেন্ট্রাল অক্সিজেন চালু হলো তা একটি সুন্দর উদাহরণ হয়ে থাকলো। 

এসময় জেলা সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন বীরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম, বীরগঞ্জ পৌরসভার মেয়র মো. মোশারফ হোসেন বাবুল, উপজেলা নির্বাহী অফিসার আব্দুল কাদের, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. জাকারিয়া জাকা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ মহসীন, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুর ইসলাম নুর, ওসি আব্দুল মতিন প্রধান প্রমুখ।

আবাসিক মেডিকেল অফিসার ডা. আফরোজ সুলতানা লুনা জানান, এই সংযোগের মাধ্যমে স্বাস্থ্য কমপ্লেক্সের এক সাথে ৩৮ জন রোগীকে অক্সিজেন সেবা প্রদান করা সম্ভব হবে। শুধু করোনা মহামারীতে নয়, এটি স্থাপনের ফলে এই এলাকার সাধারণ মানুষ তাদের প্রয়োজনে সার্বক্ষণিক অক্সিজেন সেবা পাবেন। এতে সার্বক্ষণিক ভাবে ৮টি সিলিন্ডার চালু থাকবে। আপদকালীন সময়ের জন্য অতিরিক্ত আরও ৮টি সিলিন্ডার মজুদ রাখা হয়েছে।


পুরোনো সংবাদ

হাইলাইটস 8796727771789593178

অনুসরণ করুন

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item