চিলাহাটি স্থলবন্দরে ভারত থেকে আমদানী ২৩০৭ মেট্রিকটন বোল্ডার পাথরের গন্তব্য মধুখালী


নির্ণয়,নীলফামারী-
ভারত থেকে ৪০টি ওয়াগনে আমদানী করা হয়েছে বড় বড় আকারের বোল্ডার পাথর। আজ বৃহস্পতিবার(১২ আগষ্ট/২০২১) বিকাল সাড়ে ৩টার দিকে ৪০টি ওয়াগনে ভারতের হলদিবাড়ি হয়ে চিলাহাটি স্থলবন্দরের নীলফামারীর চিলাহাটি রেলস্টেশনে পৌঁছায় দুই হাজার ৩০৭.০২ মেট্রিক টন এই বোল্ডার পাথর। 

চিলাহাটি স্টেশন মাস্টার আশরাফুল ইসলাম বলেন, আমদানীকারগন এ নিয়ে চতুর্থ দফায় ভারত থেকে পাথর আমদানী করলো। আজ বৃহস্পতিবার বড় আকারের বোল্ডার এই পাথর গুলো আমদানী করেছেন রাজশাহীর সিএন্ডএফ এজেন্ট শুভ এন্টারপ্রাইজ। এসব পাথরের ওয়াগন ফরিদপুরের মধুখালী স্টেশনে নিয়ে খালাস করা হবে।  

তিনি জানান, এর আগে গত ১ আগষ্ট বিকেলে এই রেলপথে প্রথমবারের মতো ভারত থেকে ৪০টি ওয়াগনে ২ হাজার ২৮৫ দশমিক ২০ মেট্রিক টন ও ৫ আগষ্ট ১৯ ওয়াগনে এক হাজার ১২২ মেট্রিক সাদা নুরী পাথর দুই দফায় আমদানী করেছিল দিনাজপুর হিলির খান এন্ড সন্স। যা যশোরের নোয়াপাড়া ও নীলফামারীর সৈয়দপুরে খালাস করা হয়। ১০ আগষ্ট তৃতীয় দফায় ভারত থেকে ৩০ ওয়াগনে এক হাজার ৭০২ মেট্রিক টন কালো পাথর আমদানী করে রাজশাহীর সিএন্ডএফ এজেন্ট শুভ এন্টারপ্রাইজ। এবার শুভ এন্টারপ্রাইজ বড় দুই হাজার ৩০৭.০২ মেট্রিক টন বোল্ডার পাথর আমদানী করলো।

উল্লেখ যে, চিলাহাটি-হলদিবাড়ি এই রেল সংযোগ ১৯৬৫ সালের ৬ সেপ্টেম্বর বন্ধ হয়ে হয়ে যায়। দীর্ঘ ৫৬ বছর পর চলতি বছরের পহেলা আগষ্ট থেকে এই ব্রডগেজ লাইনে নিয়মিত পণ্য আমদানী শুরু হয়। যা বাংলাদেশ-ভারতের বাণিজ্যিক স¤পর্কের আরও একটি নতুন দিগন্ত উন্মোচিত করে। এই রেলপথটি গত বছরের ১৭ ডিসেম্বর ভিডিও কনফারেন্সের মাধ্যমে দুই দেশের প্রধানমন্ত্রী যথক্রমে শেখ হাসিনা ও নরেন্দ্র মোদী আনুষ্ঠানিকভাবে উদ্ধোধন করেছিলেন। #


পুরোনো সংবাদ

নীলফামারী 5009621006655987984

অনুসরণ করুন

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item