সৈয়দপুরে রিকশা চালককে রাস্তায় গলা কেটে হত্যা


তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

নীলফামারীর সৈয়দপুর পৌর শহরে এক রিকশা চালককে গলা কেটে হত্যা করা হয়েছে। তার নাম দুলাল মন্ডল (৪৫)। আজ সোমবার (৯ আগস্ট) ভোরে শহরের নতুন বাবুুপাড়ার সানাউল্লাহ বসুনিয়া সড়কে এ হত্যাকান্ডের ঘটনাটি ঘটেছে। রংপুর ডিআইডির ক্রাইম সিনের একদল সদস্য ঘটনাস্থলে পৌঁছে দীর্ঘ সময় ধরে হত্যাকান্ডের বিভিন্ন আলামত সংগ্রহ করেছেন। পরে রিকশা চালকের রক্তাক্ত মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নীলফামারী মর্গে প্রেরণ করেছে সৈয়দপুর থানা পুলিশ। তবে এ হত্যাকান্ডের কারণ কিংবা এর সঙ্গে কে বা কারা জড়িত তা উদঘাটন হয়নি।

 জানা গেছে, দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার তিন নম্বর ফতেজংপুর ইউনিয়নের চার নম্বর ওয়ার্ডের চকমানিক ডাঙ্গারহাট এলাকার মকবুল হোসেনের ছেলে দুলাল হোসেন। তিনি প্রতিদিনের মতো ঘটনার দিন গতকাল সোমবারও বিকেল আনুমানিক ৬ টার দিকে সৈয়দপুর শহরে রিকশা চালানো উদ্দেশ্যে নিজ বাড়ি থেকে বেরিয়ে আসেন। তিনি মূলতঃ সৈয়দপুর শহরে রাতের বেলায় নিয়মিত রিকশা চালিয়ে জীবন নির্বাহ করে আসছিলেন। আর তিনি রিকশা চালানো অবস্থায় বেশিরভাগ সময়ে সৈয়দপুর পৌরসভার ১২ নম্বর ওয়ার্ডের নতুন বাবুপাড়া এলাকায় অবস্থান করতেন। আর ওই দিন ভোরে  শহরের উল্লিখিত এলাকায় তাকে ধাঁরালো অস্ত্র দিয়ে গলার ডান পাশে কেটে হত্যা করে দূর্বৃত্তরা। এ সময় হত্যাকান্ডের স্থানে তার রিকশা ও মোবাইল ফোন ও টাকা সড়কের ওপর পড়েছিল। এ সময় তারমরদেহের পাশে রাস্তার ওপর একটি ছুরি পাওয়া যায়।  এছাড়াও সড়কের পাশে একটি বাড়ির প্রধানগেটের গ্রীলের দরজায় রক্ত লাগানো ছিল।  গলা কেটে  শরীর থেকে অতিরিক্ত রক্তক্ষরণের কারণে তার মৃত্যু ঘটে বলে ধারনা করা হচ্ছে। সকালে আশপাশের এলাকার লোকজন সড়কের ওপর এক ব্যক্তিকে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখে সৈয়দপুর থানা পুলিশকে খবর দেয়। খবর পেয়ে সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুল হাসনাত খানের উপস্থিতিতে উপ-পরিদর্শক (এসআই) মো. আহসান হাবীব ঘটনাস্থলে পৌঁছে লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করেন। এছাড়াও রংপুর সিআইডির ক্রাইমসিনের সদস্যরাও এসে হত্যাকান্ডের শিকার রিকশা চালক দুলাল হোসেনের মরদেহসহ ঘটনাস্থল থেকে বিভিন্ন আলামত সংগ্রহ করেন। পরে লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নীলফামারীর আধুনিক সদর হাসপাতালে পাঠানোা হয়েছে। তবে কারা, কি কারণে একজন নিরীহ রিকশা চালককে এভাবে হত্যা করলো তা বিকেল সাড়ে তিনটায় এ রিপোর্ট পাঠানো পর্যন্ত উদঘাটন হয়নি।

এদিকে, ঘটনার খবর পেয়ে সকালে নীলফামারীর পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান ও  সৈয়দপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. সারোআর আলম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

 সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুল হাসনাত খান বলেন, সকাল ৬ টার দিকে এলাকার জনৈক ব্যক্তির মোবাইল ফোনে খবর পেয়ে ঘটনাস্থল পৌঁছে সকল প্রক্রিয়া শেষ লাশটি উদ্ধার করা হয়েছে। হত্যাকান্ডের তদন্ত ও আইনগত ব্যবস্থা নিতে কাজ চলছে। পুলিশ অতি দ্রুততম সময়ের মধ্যে এ হত্যাকান্ডের রহস্য উদ্ঘাটন করতে সক্ষম হবেন বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি। 

দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার তিন নম্বর ফতেজংপুর ইউনিয়নের চার নম্বর ওয়ার্ড সদস্য  (মেম্বার) মো. সোলায়মান আলী বলেন, নিহত দুলাল মন্ডল ছিলেন একজন অতি নিরীহ প্রকৃতির একজন সহজ সরল  মানুষ। সৈয়দপুর শহরের গত ২০/০৫ বছর যাবৎ রিকশা চালিয়ে জীবননির্বাহ করে আসছিলেন তিনি। রিকশাটি তার নিজের ছিল না। শহরের রিকশা মালিকের কাছ থেকে নিয়মিত ভাড়ায় নিয়ে রিকশা চালাতেন তিনি। তার বাড়িতে স্ত্রী, দুই মেয়ে ও এক ছেলে সন্তান রয়েছে।

 অপরদিকে, সৈয়দপুর শহরের একটি জনবহুল অভিজাত আবাসিক এলাকায় এ ধরনের একটি হত্যাকান্ডের ঘটনার খবরটি অল্প সময়ে পুরো শহরে ছড়িয়ে পড়ে। এতে করে শহরের বিভিন্ন এলাকা থেকে নানা শ্রেণি ও পেশার সব বয়সী মানুষজন ঘটনাস্থলে  ভীড় করেন।  ফলে এ সময় সেখানে আগত উৎসুক মানুষের ভীড় সামলাতে থানা পুলিশকে হিমশিম খেতে হয়েছে।  এছাড়াও শহরের মধ্যে সড়কে ওপর একজন নিরাপরাধ ও নিরীহ রিকশাচালকে এভাবে হত্যার ঘটনায় শহরবাসীর মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। 


পুরোনো সংবাদ

নীলফামারী 1576157864702740393

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item