করোনায় আরও ২১৫ জনের মৃত্যু

 


অনলাইন ডেস্ক




গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সারা দেশে ২১৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৩ হাজার ৬১৩ জনে। এ সময় নতুন করে শনাক্ত হয়েছেন ১০ হাজার ১২৬ জন।  বৃহস্পতিবার (১২ আগস্ট) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।


বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৩ হাজার ৯৯০ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ১২ লাখ ৬২ হাজার ৬৫ জন।


এর আগে বুধবার (১১ আগস্ট) করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২৩৭ জনের মৃত্যু হয়। এছাড়া করোনা শনাক্ত হয় ১০ হাজার ৪২০ জনের দেহে।


ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় বৃহস্পতিবার (১২ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ও সংক্রমণ কিছুটা বেড়েছে। এ সময় মারা গেছেন আরও ১০ হাজার ২২৮ জন এবং আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৬০৭ জন।


আর বুধবার (১১ আগস্ট) মারা যান ১০ হাজার ৭২ জন ও আক্রান্ত হন ৬ লাখ ৭ হাজার ৬০৬ জন।


এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় মৃত্যু ৪৩ লাখ ৩৬ হাজার ৬৬৯ জন এবং আক্রান্ত হয়েছেন ২০ কোটি ৫৪ লাখ ৫৮ হাজার ৭৪৩ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৮ কোটি ৪৪ লাখ ৩৫ হাজার ৫২৬ জন।


করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৭০ লাখ ৫৫ হাজার ৯১৬ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ৩৫ হাজার ৬৩৬ জনের।  


আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ৩ কোটি ২০ লাখ ৭৬ হাজার ৯৭৪ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৪ লাখ ২৯ হাজার ৭০২ জনের।


আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ২ কোটি ২৪ লাখ ৯ হাজার ১৭৬ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৬৬ হাজার ১৩ জনের।


আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৫ লাখ ১২ হাজার ৮৫৯ জন। মারা গেছেন এক লাখ ৬৭ হাজার ২৪১ জন।


এ তালিকায় পঞ্চম স্থানে রয়েছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৬৩ লাখ ৭০ হাজার ৪২৯ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ১২ হাজার ৪১০ জন।


আক্রান্তের তালিকায় যুক্তরাজ্য ষষ্ঠ, তুরস্ক সপ্তম, আর্জেন্টিনা অষ্টম, কলম্বিয়া নবম ও স্পেন দশম স্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশের অবস্থান ২৬তম।


২০১৯ সালের ডিসেম্বরের শেষদিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।


পুরোনো সংবাদ

প্রধান খবর 2712252708076781057

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item