নীলফামারীতে করোনায় ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত ৬৩


নির্ণয়,নীলফামারী॥
নীলফামারীতে গত ২৪ ঘন্টায় করোনায় ৬৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। আজ মঙ্গলবার(৩ আগষ্ট/২০২১) বিষয়টি নিশ্চিত করেন নীলফামারী সিভিল সার্জন ডাঃ জাহাঙ্গীর কবির। ফশফন বলেন গত ২৪ ঘন্টায় জেলায় করোনায় আক্রান্ত কোন ব্যাক্তির মৃত্যু হয়নি। 

এদিকে আগামী ৭ জুলাই থেকে করোনা প্রতিরোধে জেলার ৬০ ইউনিয়ন ও ৪টি পৌর এলাকায় করোনা টিকা কার্যক্রম শুরু হতে যাচ্ছে। এ নিয়ে আজ মঙ্গলবার সকাল ১১টায় অনলাইন প্লাটফরমে জুম মিটিং অনুষ্ঠিত হয়। এতে সভাপতি করেন জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী। প্রধান অতিথি ছিলেন নীলফামারী সদরের সংসদ সদস্য আসাদুজ্জামান নুর। সভায় সিভিল সার্জন ডাঃ জাহাঙ্গীর কবির এ বিষয়ে বিস্তারিত তুলে ধরে জানান, ইউনিয়ন ও পৌরসভায় তিনটি করে টিকার বুথ থাকবে। এতে প্রতিটি ইউনিয়ন ও পৌরসভা এলাকায় ৬০০ জনকে টিকা প্রদান করা হবে। সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নীলফামারী পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, জেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, সদর উপজেলা চেয়ারম্যান শাহিদ মাহমুদ, ৬ উপজেলার নির্বাহী কর্মকর্তা সহ বিভিন্ন সরকারী ও বেসরকারী দপ্তরের কর্মকর্তাগণ অংশ নেন।

জেলা স্বাস্থ্য বিভাগের কন্ট্রোলরুম সুত্র মতে, গত ২৪ ঘন্টায় ২৫৪ নমুনা পরীক্ষায় নতুন করে ৬৩ জনের করোনা আক্রান্তদের মধ্যে জেলা সদরে ৩০, সৈয়দপুর উপজেলায় ২১ জন, ডোমার উপজেলায় ৮ জন, ডিমলা উপজেলায় ১ জন ও কিশোরীগঞ্জ উপজেলায় ৩ জন রয়েছে। সংক্রমনে জেলার গড় হার ২৪.৮০ শতাংশ। অপর দিকে গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২০ জন। বর্তমানে চিকিৎসাধীন রয়েছে ৬৩৬ জন। এরমধ্যে জেলা সদরের জেনারেল হাসপাতালে ৩৪ জন, নিজবাড়িতে ১৬৫, সৈয়দপুর হাসপাতালে ১৬ জন, নিজবাড়িতে ২৪৬, ডোমার উপজেলার হাসপাতালে ২ জন, নিজবাড়িতে ৫১, ডিমলা উপজেলার হাসপাতালে ১ জন, নিজবাড়িতে ১২, জলঢাকা উপজেলায় নিজবাড়িতে ৩৫ জন, কিশোরীগঞ্জ উপজেলার নিজবাড়িতে ৪৬ জন ও রংপুর মেডিকেলে চিকিৎসাধীন রয়েছে ২৮ জন। মৃত্যুবরণ করেন ৬৮ জন। 

জানা যায়, চলতি বছরের জুলাই মাস থেকে নীলফামারী জেলায় করোনায় এক ভয়াবহ রূপ ধারণ করে। প্রতিদিন জেলায় আক্রান্ত ও মৃত্যুর খবর লেগেই ছিল। করোনা ভাইরাসের শিশু, চিকিৎসক, পুলিশ, বিজিবি, সেনাবাহিনী, চীনা নাগরিক, সাংবাদিক, জনপ্রতিনিধি, শ্রমিক কেউ বাদ পড়ছেনা। সরকারি হিসাবে শুধু জুলাই মাসে নীলফামারী জেলায় চিকিৎসাধীন অবস্থায় হাসপাতাল ও নিজবাড়িতে মৃত্যুবরন করেছে ৩১ জন।

সুত্র মতে, গত ১ জুলাই থেকে ৩১ জুলাই পর্যন্ত জেলায় ৮ হাজার ৮৫৫টি নমুনা পরীক্ষায় করোনা আক্রান্ত হয়েছে ১ হাজার ৬৮৮ জন, সুস্থ্য হয়েছেন ১ হাজার ২৪১ জন, মৃত্যু বরণ করেন ৩১ জন। এরমধ্যে মারা যান গত ৩ জুলাই ১ জন, ৪ জুলাই ১ জন, ৫ জুলাই ১ জন, ৭ জুলাই ১ জন, ৮ জুলাই ২ জন, ১০ জুলাই ১ জন, ১৩ জুলাই ৩ জন, ১৪ জুলাই ২ জন, ১৫ জুলাই ১ জন, ১৭ জুলাই ১ জন, ১৯ জুলাই ৬ জন, ২০ জুলাই ১ জন, ২১ জুলাই ৩ জন, ২২ জুলাই ১ জন, ২৩ জুলাই ৪ জন, ২৫ জুলাই ১ জন ও ২৭ জুলাই ১ জন, ২৯ জুলাই ১ জন ও ৩১ জুলাই ১ জন। # 


পুরোনো সংবাদ

হাইলাইটস 4605689357358456408

অনুসরণ করুন

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item