দিনাজপুরের বীরগঞ্জে অজ্ঞতা আর অবহেলায় সাপের কামড়ে প্রাণ গেল স্কুল ছাত্রের


হাসান জুয়েল বীরগঞ্জ(দিনাজপুর)প্রতিনিধি ॥
- দিনাজপুরের বীরগঞ্জে বাড়ীর পাশে মিলের চাতালে খেলতে গিয়ে বুধবার দুপুর ১২টায় বিষাক্ত সাপ কামড় দেয় মোঃ রুমন ইসলাম (১২)নামে এক স্কুল ছাত্রকে। ওঝা দিয়ে ঝাড়-ফুক করে সাপের বিষ মুক্ত হওয়া যায় এমন বিশ্বাস নিয়ে পরিবারের লোকজন তাকে নিয়ে ছুটে যান ঠাকুরগাঁও জেলার বেগুনবাড়ী রাজাপুকুর গ্রামে। সেখানে ঝাড় ফুক করে বিষ মুক্ত হয়েছে ওংার, এমন আশ্বাসে রুমন ইসলামকে নিয়ে বাড়ীতেচলেআসে তারা। বাড়ীতে আসার পরবিকেল ৫টায় রুমন ইসলাম চোখে অন্ধকার দেখতে শুরু করে এবং কিছুক্ষনের মধ্যে মাটিতে ঢলে পড়ে। লোকজন দ্রুত উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। 

মৃত মোঃ রুমন ইসলাম উপজেলার ভোগনগর ইউনিয়নের চাউলিয়া গ্রামের ব্যবসায়ী মোঃ ভূট্ট ইসলামের ছেলে এবং রহিম বখস উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণীর ছাত্র।

অজ্ঞতা আর অবহেলার কারণেঅকালে ঝড়ে গেলএকটি স্কুল ছাত্রের প্রাণ এমন মন্তব্য করেউপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার আফরোজ সুলতানা লুনা বলেন, ওঝার কাছে না নিয়ে গিয়ে প্রথমেই যদি হাসাপাতালে এনে এন্টি ভেনোম ভ্যাকসিন দিয়ে নিবিড় পর্যবেক্ষণে রেখে চিকিৎসা সেবা দেওয়া গেলেহয়তো বা প্রাণ ফিরে পেত শিশুটি।পরিবারের লোকজন তাকে হাসপাতালে নিয়ে আসলেন। কিন্ত তাকে বাচানো গেল না। আমাদের দেশে মানুষের অজ্ঞতা আর অবহেলার কারণে এখন অনেক প্রাণ অকালে ঝড়ে যাচ্ছে।

ভোগনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বদিউজ্জামান পান্না বিষয়টি নিশ্চিত করে জানান, ঘটনার পর স্থানীয় এক সাপুড়ে সাপটিকে নিয়ে গেছে।


পুরোনো সংবাদ

নির্বাচিত 1699109331511148729

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item