সৈয়দপুরে বেশি দামে বিক্রির দায়ে সার বিক্রেতার ২ হাজার টাকা জরিমানা আদায়


 তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

নীলফামারীর সৈয়দপুর সরকার নির্ধারিত দামের চেয়ে বেশি দামে ইউরিয়া সার বিক্রির অভিযোগে এক খুচরা সার বিক্রেতার দুই হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার দুপুরে উপজেলার কাশিরাম বেলপুকুর ইউনিয়নের হাজারীহাটের খুচরা সার বিক্রেতা মো. আজহারুল ইসলামের ওই জরিমানা করা হয়। ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সৈয়দপুর  উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশসার (ভূমি) মো. মাহমুদুল হাসান ওই জরিমানা করেন।

 ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, উপজেলার কাশিরাম বেলপুকুর ইউনিয়নের হাজারীহাটের খুচরা সার ও কীটনাশক ব্যবসায়ী মো. আজহারুল ইসলাম। তিনি বিএডিসি ও বিসিআইসির স্থানীয় ডিলারদের কাছ থেকে ইউরিয়াসহ অন্যান্য সার নিয়ে তাঁর দোকানে খুচরা বিক্রি করেন। চলতি আমন মৌসুমে ইউরিয়া সারের ব্যাপক চাহিদা থাকায় তিনি কৃষকদের নিকট প্রতি বস্তা ইউরিয়া সার সরকার নির্ধারিত ৮ শ’  টাকার স্থলে ৯ শ’ টাকা দরে বিক্রি করে আসছিলেন। আর তার বিরুদ্ধে বেশি দামে সার বিক্রির  অভিযোগ এলাকার কৃষকসহ বিভিন্ন সোর্সের মাধ্যমে পেয়ে গতকাল মঙ্গলবার সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) মো. মাহমুদুল হাসান হাজারীহাটে গিয়ে অভিযান চালায়। অভিযানকালে প্রতি বস্তা ইউরিয়া সার সরকারি নির্ধারিত দামের চেয়ে এক শত বেশি মূল্যে ৯০০ টাকা দরে বিক্রি করা হচ্ছিল। এ সময় নির্ধারিত দামের চেয়ে বেশি দামে সার বিক্রির ঘটনাটি হাতেনাতে ধরে ফেলেন ইউএনও ও কৃষি বিভাগের কর্মকর্তারা। পরে সেখানে ভ্রাম্যমান আদালত বসিয়ে সরকার নির্ধারিত মূল্যে চেয়ে বেশি দামে ইউরিয়া সার বিক্রির দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪ ধারায় খুচরা সার বিক্রেতা আজহারুল ইসলামের দুই হাজার টাকা জরিমান আদায় করা হয়েছে।

 এ সময় সৈয়দপুর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ শাহিনা বেগম, কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ মো. সালাহউদ্দিনসহ থানা পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। 

 সৈয়দপুর উপজেলা কৃষি অফিসার শাহিনা বেগম বেশি দামে সার বিক্রির দায়ে ভ্রাম্যমান আদালতে এক খুচরা সার বিক্রেতার দুই হাজার টাকা জরিমানা আদায়ের বিষয়টি নিশ্চিত করেন।


পুরোনো সংবাদ

নীলফামারী 1969328484567669971

অনুসরণ করুন

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item