বোদায় শিক্ষকের বিরুদ্ধে অর্থ আত্নসাতের অভিযোগ প্রমাণিত, ব্যবস্থা নেয়নি কেউ


সাইদুজ্জামান রেজা, পঞ্চগড়:


পঞ্চগড়ের বোদা উপজেলার সাকোয়া হাই স্কুল এন্ড কলেজের এস এস সি পরীক্ষার্থীদের ফরম পূরণের টাকা আত্নসাতের ঘটনায় তদন্তে প্রমান মিলেছে। এতে বোদা উপজেলা মাধ‌্যমিক শিক্ষা অফিসার আবুল হোসেন ওই প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক সায়েদ মঞ্জুরুল হাসান সুজার বিরুদ্ধে ব্যবস্থা নিতে উপজেলা নির্বাহী অফিসার ও জেলা শিক্ষা অফিসারের বরাবরে প্রতিবেদন দাখিল করেন। প্রতিবেদন দাখিলের তিন মাস পার হয়ে গেলেও কোন ব্যবস্থা নিতে দেখা যায় নি কতৃপক্ষকে। এদিকে প্রধান শিক্ষক বলছেন তাকে ক্ষমা করে দেয়া হয়েছে। 


জানা যায়, ১৬ ফেব্রুয়ারি বিজ্ঞপ্তির মাধ্যমে ফরম পূরণের অর্থ প্রতিষ্ঠানের সহকারী শিক্ষক (শরীরচর্চা) রবিউল ইসলাম প্রধান এবং সহকারী শিক্ষক (তথ্য  ও বিজ্ঞান) আশরাফুল আলম (পুতুল) উত্তোলন করেন। উত্তোলনের ৩ লক্ষ ৫২ হাজার ৮০ টাকা তারা প্রধান শিক্ষকের নিকট জমা দেন। পরবর্তীতে সহকারী প্রধান শিক্ষক জানতে পারেন ফরম পূরণের অর্থ দিনাজপুর শিক্ষাবোর্ড বরাবর জমা হয় নাই। সহঃ প্রধান শিক্ষক বিষয়টি নিয়ে প্রধান শিক্ষকের সাথে যোগাযোগ করলে প্রধান শিক্ষক কে খুজে পাননি। এ ব্যাপারে উর্ধতন কর্তৃপক্ষকে অবহিত করলে, কর্তৃপক্ষের পরামর্শে গত ১৭ মে সহঃ প্রধান শিক্ষক আশরাফুল ইসলাম বোদা থানায় সাধারণ ডায়রী করেন। সাকোয়া  হাই স্কুল এন্ড কলেজের ২০২১ সালের ১৬৩ জন ছাত্র-ছাত্রীর এসএসসি ফরম পুরনের টাকা আত্নসাতের বিষয়টি বোদা উপজেলা নির্বাহী কর্মকর্তার নজরে আসলে, তিনি উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কে তদন্তের নির্দেশনা দেন, তিনি সরেজমিন তদন্ত করে এসএসসি পরীক্ষার্থীদের ফরম পুরনের টাকা প্রধান শিক্ষক আত্মসাত করেন। পরবর্তীতে সহকারী প্রধান শিক্ষক ধার দেনা করে দিনাজপুর শিক্ষা বোর্ডে গিয়ে ফরম পূরণ করেন। 


বোদা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল হোসেন জানান, তদন্তে এসএসসি পরীক্ষার্থীদের ফরম পুরনের টাকা আত্নসাদের প্রমাণ পেয়েছি, প্রতিবেদন ও দিয়েছি।


বোদা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সোলেমান আলী জানান, সাকোয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে একাধিক অভিযোগ রয়েছে, সব অভিযোগ তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 2341890079264835088

অনুসরণ করুন

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item