বীরগঞ্জে বঙ্গমাতা বেগম ফজিলাতুননেছা মুজিব এর জন্মবার্ষিকী উদযাপন


হাসান জুয়েল,বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি -


রোববার ৮ আগস্ট ২০২১ বীরগঞ্জ উপজেলা পরিষদ হলরুমে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর ৯১তম জন্মবার্ষিকী উপলক্ষে দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ, দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল ।


এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল কাদের, উপজেলা সহকারি কমিশনার (ভুমি) মো. কামাল হোসেন, উপজেলা প্রকৌশলী আব্দুল মান্নাফ, বীরগঞ্জ থানার ওসি আব্দুল মতিন প্রধান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নিবাদিতা দাস,্উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শামীম ফিরোজ আলম প্রমুখ।

এমপি মনোরঞ্জন শীল গোপাল প্রধান অতিথির বক্তব্যে  বলেছেন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বাঙালির অহংকার, নারী সমাজের প্রেরণার উৎস। যে-কোনো পরিস্থিতি তিনি বুদ্ধিমত্তা, বিচক্ষণতা দিয়ে মোকাবিলা করতেন। তিনি কেবল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনীই ছিলেন না, বাঙালীর মুক্তিসংগ্রামেও তিনি ছিলেন অন্যতম অগ্রদূত। দেশের স্বার্থে বঙ্গবন্ধুকে অসংখ্যবার কারাবরণ করতে হয়েছে। বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব সেই কঠিন দিনগুলো স্বামীর পাশে থেকে দৃঢ়তার সাথে পরিস্থিতি মোকাবিলা করেছেন। বঙ্গবন্ধুর দেশের প্রতি কাজ করার জন্য বঙ্গমাতা সকল সময় বঙ্গবন্ধুকে উৎসাহ প্রদান করেছেন। বঙ্গবন্ধুর প্রতিটি কাজের অনুপ্রেরণার উৎস ছিলেন বঙ্গমাতা বেগম মুজিব।


পরে বীরগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে উপজেলা প্রশাসন ও পাট অধিদপ্তরের আয়োজনে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের আওতায় পাট অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন “উন্নত প্রযুক্তি নির্ভর পাট ও পাটবীজ উৎপাদন এবং সম্প্রসারণ শীর্ষক প্রকল্প” এর আওতায় নির্বাচিত পাটবীজ উৎপাদনকারী চাষীদের মাঝে পাটবীজ, রাসায়নিক সার, কীটনাশক ও স্প্রে মেশিন বিতরণ করেন এমপি গোপাল।


পুরোনো সংবাদ

দিনাজপুর 2496172002897075200

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item