সৈয়দপুরে পাট চাষীদের ভিত্তি পাটবীজ,রাসায়নিক সার, কীটনাশক ও স্প্রে মেশিন বিতরণের উদ্বোধন


তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

 নীলফামারীর সৈয়দপুরে নাবী পদ্ধতিতে পাটবীজ উৎপাদনকারী চাষীদের মাঝে ভিত্তি পাটবীজ, রাসায়নিক সার, কীটনাশক ও স্প্রে মেশিন বিতরণ শুরু হয়েছে। বৃহস্পতিবার (৫আগস্ট) উন্নত প্রযুক্তিনির্ভর পাট ও পাট বীজ উৎপাদন এবং সম্প্রসারণ প্রকল্পের আওতায় পাট চাষের জন্য ওই কৃষি উপকরণসমূহ বিতরণের উদ্বোধন করা হয়। সৈয়দপুর উপজেলা উপ-সহকারি পাট উন্নয়ন কর্মকর্তার কার্যালয় উপজেলা পরিষদ মিলনায়তনে ওই বিতরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে। এতে প্রধান অতিথি  হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন।

 সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মো. রমিজ আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য  দেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ শাহিনা বেগম ও নীলফামারী জেলা পাট উন্নয়ন কর্মকর্তা এ টি এম তৈবুর রহমান প্রমূখ। 

এতে উপজেলা উপ-সহকারি পাট উন্নয়ন কর্মকর্তা সাজিয়া খাতুনসহ নাবী পদ্ধতিতে পাটবীজ উৎপাদনকারী পাটচাষীরা উপস্থিত ছিলেন। 

সংশ্লিষ্ট বিভাগ সূত্র জানায়, সৈয়দপুর উপজেলার পাঁচটি ইউনিয়ন ও পৌর এলাকায় ২৫ একর জমিতে নাবী পদ্ধতিতে পাটবীজ উৎপাদনকারী চাষীদের মাঝে ৫০ কেজি ভিত্তি পাটবীজ বিতরণ করা হবে। প্রতি ১০ শতক জমির জন্য একজন চাষীকে ২০০ গ্রাম ভিত্তিপাট বীজ, ৪.৪ কেজি ইউরিয়া সার, ৩  কেজি টিএসপি, ৪ কেজি জিপসাম, ৮০ গ্রাম এমওপি এবং ৫০ মিলিগ্রাম পরিমাণের এক বোতল কীটনাশক প্রদান করা হয়। এছাড়াও কীটনাশক প্রয়োগের জন্য চাষীদের গ্রুপভিত্তিক ২০টি স্প্রে মেশিন প্রদান করা হবে।                  


পুরোনো সংবাদ

নীলফামারী 5121409213918539353

অনুসরণ করুন

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item