সৈয়দপুরে করোনা রোগীদের বিনামূল্যে অক্সিজেন সেবা কার্যক্রমের শুভ উদ্বোধন

 


তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

নীলফামারীর সৈয়দপুরে নভেল করোনা ভাইরাসে (কভিড-১৯) আক্রান্ত রোগীদের জন্য বাড়ি বাড়ি গিয়ে বিনামূল্যে অক্সিজেন সেবা কার্যক্রম শুরু হয়েছে। স্থানীয় ইকু গ্রুপের সহযোগিতায় সংযোগ সৈয়দপুর নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন এ কার্যক্রম গ্রহন করেছে। সোমবার  (১৯ জুলাই) দুপুরে শহরের বিমানবন্দর সড়কে ইকু হেরিটেজ হোটেল এ্যান্ড রিসোর্ট চত্বরে এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ও সংযোগ সৈয়দপুরের চিকিৎসা পরামর্শক ডা. আরমান হোসেন রনি উপস্থিত থেকে ফিতা কেটে এর শুভ উদ্বোধন করেন।
এ অক্সিজেন সেবা কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে সংযোগ সৈয়দপুরের উপদেষ্টা শহরের  বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব মো. সিদ্দিকুল আলম সিদ্দিক, সাংবাদিক এম আর আলম ঝন্টু, রেলওয়ে জাতীয় শ্রমিক পার্টির নেতা  মো. মনছুর আলী, সদস্য সচিব নওশাদ আনসারী ও সংযোগ সৈয়দপুরের সদস্য এইচ এ ফেরদৌস, খন্দকার আবিদা সুলতানা, আলমগীর হোসেন, সামিউল আলিম, ওমর ফারুক, মঞ্জুর আলম, তপুসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন। আর সংযোগ সৈয়দপুরের আহবায়ক মো. ইরফান আলম ইকুর তত্ত্বাবধায়নে এ অক্সিজেন  সরবরাহ কার্যক্রম পরিচালিত হবে বলে জানা গেছে।
  সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, প্রথমে  চিকিৎসকের ০১৭৬৩১৯৭৩০০ নম্বর মুঠোফোনে কল করে রোগীর সার্বিক  পরিস্থিতি অবগত করতে হবে। এরপর চিকিৎসক রোগীর অবস্থা বিবেচনায়  নিয়ে যদি মনে করেন অক্সিজেন প্রয়োজন, তখন  চিকিৎসকের পরামর্শে সংগঠনের  স্বেচ্ছাসেবকরা অক্সিজেন সিলিন্ডার যত দ্রুততম সময়ের পৌঁছে দেবেন।  তবে জরুরী প্রয়োজনে সরাসরি অক্সিজেন এর জন্য নির্দিষ্ট ০১৮৩৩৬৮৮৮৪৪ এবং ০১৯২৫৪০৪৮৪০ নম্বরের ফোন  পেলেই  করোনা আক্রান্ত রোগীদের নিজ বাড়িতে  কিংবা  হাসপাতালে  পৌঁছে দেওয়া হবে অক্সিজেন সিলিন্ডার।
সংযোগ সৈয়দপুরের আহ্বায়ক ইরফান আলম ইকু জানান, সৈয়দপুরে করোনায় আক্রান্ত বিভিন্ন বয়সী রোগীর সংখ্যা দিন দিন বাড়ছে। করোনা আক্রান্ত রোগীদের প্রয়োজন পড়ে অক্সিজেন।  আর তাই দেখা দিচ্ছে অক্সিজেন সংকটও। এ অবস্থায় সার্বিক অবস্থা বিবেচনায় নিয়ে আমরা এই সময়োপযোগী  উদ্যোগটি নিয়েছি। আর এ জন্য সৈয়দপুরবাসীর সর্বাত্মক সহযোগিতায় কামনা করেছেন তিনি ।

পুরোনো সংবাদ

নীলফামারী 918249310731949302

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item