তেঁতুলিয়ায় স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী ও সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন পালিত


মুুহম্মদ তরিকুল ইসলাম,  তেঁতুলিয়া প্রতিনিধিঃ
সারাদেশের ন্যায় পঞ্চগড় জেলাধীন তেঁতুলিয়ায় উপজেলায় বর্ণাঢ্য আয়োজনে কেক কেটে আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের ২৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। অপরদিকে গৌরবোজ্জ্বল সংগ্রাম ও সাফল্যের পথ বেয়ে স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সংগঠন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের ৫১তম জন্মদিন পালন করা হয়েছে। 

এ উপলক্ষে মঙ্গলবার (২৭জুলাই ২০২১) বিকেলে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লে´ ভবনে উক্ত আয়োজন উদযাপিত করা হয়। উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আয়োজনে এবং শওকত আলী মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনাদর্শন, রাজনীতি ও সরকারের অভূতপূর্ব উন্নয়নের উপর গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন- বাংলাদেশ কৃষকলীগের কেন্দ্রীয় সহ-সভাপতি ও বাংলাবান্ধা স্থলবন্দর আমদানি-রপ্তানীকারক গ্রুপের সভাপতি আব্দুল লতিফ তারিন। 

অনুষ্ঠানে সজিব ওয়াজেদ জন্মদিন বিষয়ে আব্দুল লতিফ তারিন বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার সুযোগ্য কন্যা শেখ হাসিনার সুযোগ্যপুত্র সজীব ওয়াজেদ জয় তারুণ্যের অহংকার ও ডিজিটাল বাংলাদেশ গড়ার কারিগর। ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠার নেপথ্য কারিগর হিসেবে কাজ করছেন পরিশ্রমী, মেধাবী ও পরিচ্ছন্ন জীবন-জীবিকার অধিকারী কম্পিউটার বিজ্ঞানী সজীব ওয়াজেদ জয়। বাংলাদেশসহ বহিঃবিশ্বের সাথে মুহূর্তের মধ্যে যোগাযোগ করা সম্ভব হচ্ছে। আজ সচিবালয় থেকে ইউনিয়ন পরিষদ এমনকী গ্রামের প্রত্যন্ত অঞ্চলের স্কুলেও পৌঁছে গেছে ডিজিটাল সেবা।

স্বেচ্ছাসেবক লীগের নেতারা বক্তব্যে বলেন, স্বেচ্ছাসেবক লীগ বাংলাদেশে একটি স্বেচ্ছাসেবী সংগঠন। সেবা-শান্তি-প্রগতি স্লোগানে আমরা আমাদের মাতৃভূমি বাংলাদেশের জন্য যে কোনো সময় ও প্রয়োজনে স্বেচ্ছায় শ্রম দিতে প্রস্তুত। তারা আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও কেন্দ্রীয় কমিটির সভাপতি বাবু নির্মল রঞ্জন গুহের নির্দেশে মহামারী করোনা সময়ে কর্মহীন ও মানুষের পাশে থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নানামুখী উন্নয়নমূলক কর্মসূচি নিচ্ছেন, সেসব কর্মসূচি বাস্তবায়নে সহযোগী সংগঠন হিসেবে উপজেলা স্বেচ্ছাসেবকলীগ কাজ করে যাচ্ছে।

এ সময় মুক্তিযুদ্ধ কমপ্লেক্সে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পার্ঘ্য অর্পন করে শ্রদ্ধা জানানো হয়। শ্রদ্ধা শেষে কেক কেটে স্বেচ্ছাসেবকলীগের প্রতিষ্ঠাবার্ষিকী এবং সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন পালন করা হয়। পরে বিশ্ববাসীর জন্য দোয়া কামনা করে মোনাজাত করা হয়।

এসময় অনুষ্ঠানে উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক জুলফিকার আলী জুয়েল, আব্দুল মতিন, স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম আহবায়ক মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন মুসা, যুবলীগের আহবায়ক আতাউর রহমান, যুগ্ম আহবায়ক আব্দুল হাকিম, সাবেক ছাত্রলীগ সভাপতি খন্দকার আরিফ হোসেন লিপ্টন, কৃষকলীগের কবির হোসাইন, হাবিব, তারা মিয়া, জাতীয় শ্রমিকলীগের সভাপতি ইনছান আলীসহ স্বেচ্ছাসেবকলীগ, যুবলীগসহ অঙ্গসংগঠনের অনেক নেতাকর্মী উপস্থিত ছিলেন।  


পুরোনো সংবাদ

পঞ্চগড় 9102242420818361540

অনুসরণ করুন

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item