নীলফামারীতে আরও ১ জনের মৃত্যু॥ নতুন করে ৪ শিশু ও ২ চীনা নাগরিক সহ ৮৮ জন সংক্রমন


নির্ণয়,নীলফামারী॥
নীলফামারীতে করোনাভাইরাসের  আরো একজনের মৃত্যু হয়েছে। তিনি জেলার ডোমার উপজেলার চিলাহাটি এলাকার আবু তালেব বসুনিয়া (৬৫) গতকাল শনিবার(১০ জুলাই/২০২১) রাত ১০টার দিকে নীলফমারী জেলারেল হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি গত ৫ জুলাই নমুনা টেস্টে করোনা পজিটিভ হয়েছিলেন। এ নিয়ে জেলায় মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৪২ জনের।  

এছাড়া গত ২৪ ঘন্টায় ২৮৯ নমুনা টেস্টে ৮৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। আজ রবিবার(১১ জুলাই) বিষয়টি নিশ্চিত করে ডা. জাহাঙ্গীর কবির জানান, নতুন করে আক্রান্তদের মধ্যে ৪ শিশু, ১ চিকিৎসক, ২ চীনা নাগরিক রয়েছে। এ নিয়ে গত ৩ দিনে ১৪ জন চীনা নাগরিক করোনা আক্রান্ত হলেন। গত ২৪ ঘন্টায় জেলার শনাক্তের হার ৩০.৪৪। 

সূত্র মতে, জেলা গত ১০ দিনে ০ থেকে ১০ বছরের মধ্যে ১৩টি শিশু করোনা আক্রান্ত ও ৭ জনের মৃত্যু হলো। এদিকে গত ২৪ ঘন্টায় জেলায় সুস্থ্য হয়েছে ৩৭ জন। বর্তমানে জেলায় ৪৮০ জন করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছে। এরমধ্যে জেলার জেনারেল হাসপাতালে ৩৯ জন, সৈয়দপুর উপজেলা হাসপাতালে ১০ জন, ডোমার উপজেলা হাসপাতালে ২ জন, হোম কোয়ারাইটেনে রয়েছে ৪১৩ জন ও রংপুর মেডিকেলে স্থানান্তরিত করা হয় ১৬ জনকে। 

এদিকে কঠোর লকডাউনেও করোনা সংক্রমণ এবং মৃত্যু ঠেকানো যাচ্ছে না। মানুষ অকারণে বাহিরে বের হচ্ছে। সেনাবাহিনীর পক্ষে জেলার বিভিন্ন স্থানে বসানো হয়েছে চেকপোস্ট। শহরের মধ্যে প্রবেশ করতে দেয়া হচ্ছে না কোনো অটোরিক্সাকে। অতিরিক্ত যাত্রী বহণ করলে নামিয়ে দেয়া হচ্ছে। 

জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মীর্জা মুরাদ হাসান বেগ জানান, গত ২৪ ঘন্টায় লকডাউনের বিধিনিষেধ অমান্য করে বাহিরে অযথা ঘুরে বেড়ানো ও ব্যবসা প্রতিষ্ঠান খোলার দায়ে ৩৫টি মামলায় জরিমানা করা হয় ২৪ হাজার ৫০০ টাকা। এর মধ্যে জেলা সদরে ১৯টি মামলায় ৫ হাজার ৪০০ টাকা, জলঢাকা উপজেলায় ১৪টি মামলায়  ১৭ হাজার ৬০০ টাকা, কিশোরীগঞ্জ উপজেলায় ২টি মামলায় ১৫০০ টাকা জরিমারা আদায় করা হয়। পহেলা জুলাই হতে এ পর্যন্ত জেলায় মোট ৫৫২ মামলায় ১২ লাখ ৭৪ হাজার ৫৬০ টাকা আদায় ও ১৯জনকে ১৫দিন করে ও ১ জনকে ১ মাসের বিনাসশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। #


পুরোনো সংবাদ

হাইলাইটস 6026940434188157473

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item