সৈয়দপুরে ঢাকা আহ্ছানিয়া মিশনের কাপ-আপ প্রকল্পের কর্মীদের দুই দিনব্যাপি প্রশিক্ষণ অনুষ্ঠিত


তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

নীলফামারীর সৈয়দপুরে ঢাকা আহ্ছানিয়া মিশন বাস্তবায়িত এডুকেশন সার্ভিসেস ফর আপ লিফটমেন্ট অব আল্ট্রা পুওর স্লাম ডুয়েলার্স প্রজেক্টের কর্মীদের দুই দিনব্যাপি প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।  

 সৈয়দপুর ফিল্ড অফিসে মঙ্গলবার  (১৫ জুন) সকাল ৯ টায় শুরু হয়ে বুধবার (১৬ জুন) বিকালে এ প্রশিক্ষণ শেষ হয়। কিং আব্দুল্লাহ হিউম্যানিটেরিয়ান ফাউন্ডেশনের অর্থায়নে পরিচালিত প্রকল্পের কর্মীদের প্রশিক্ষণে মনিটরিং অফিসার, মাস্টার ট্রেইনার, টেকনিকাল অফিসার, ফিল্ড সুপারভাইজার ও কালচারাল ইনস্ট্রাক্টররা অংশ নেন।

 এর আগে গত ১৫ জুন সকালে প্রশিক্ষণের উদ্বোধন করেন কাপ-আপ প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক মো. মোদাচ্ছের হোসেন মাসুম। 

 উদ্বোধনী অনুষ্ঠানে দাতা সংস্থার প্রতিনিধি হিসেবে দাতা সংস্থার চিফ অব কাপ ইঞ্জিনিয়ার মঞ্জুর কাদের চৌধুরী ও ইসলামিক ডেভেলপমেন্ট ব্যাংক এর আর আর এন্ড ডি অফিসার ইঞ্জিনিয়ার মো. মোস্তাফিজুর রহমান সিদ্দিকী উপস্থিত ছিলেন। 

উদ্বোধনী অনুষ্ঠানে প্রকল্প ব্যবস্থাপক মো. মোদাচ্ছের হোসেন মাসুম বলেন, সৈয়দপুর পৌর শহরে বস্তি এলাকায় ঝরে পড়া শিশুদের কাপ-আপ প্রকল্পের মাধ্যমে পাঠদানের পরে তাদের শিক্ষার মূলধারায় ফিরে দেয়া হবে। তিনি বলেন, উক্ত প্রশিক্ষনের মাধ্যমে প্রকল্পের স্বচ্ছতা ও কার্যক্রমগুলো সঠিকভাবে ডকুমেন্টেশন ও দাতা সংস্থাসহ সকল স্টেক হোল্ডার এবং সাধারণের মাঝে কার্যক্রম স্পষ্টভাবে তুলে ধরতে এই প্রশিক্ষণ সহযোগিতা করবে। সেই সঙ্গে এই প্রশিক্ষণের ফলে সকল কর্মীর কর্মদক্ষতা বৃদ্ধি পাবে এবং প্রকল্পের কাজ ত্বরান্বিত হবে। এ প্রশিক্ষণে সার্বিক সহযোগিতায় ছিলেন সৈয়দপুর ফিল্ড অফিসের ফিল্ড ম্যানেজার মো. আব্দুল করিম। 

কাপ-প্রকল্পের প্রধান কার্যালয়ের কো-অর্ডিনেটর (মনিটরিং এন্ড ইভালুয়েশন) শেখ শফিকুর রহমান ও  প্রোগ্রাম অফিসার (রিপোর্টিং এন্ড ডকুমেন্টেশন) মো. রিজওয়ান আলম প্রশিক্ষণ পরিচালনা করেন।  ফ্যাসিলিটেটর হিসেবে আরো ছিলেন কো-অর্ডিনেটর ট্রেনিং মো. নুরুল ইসলাম। ট্রেনিং ফ্যাসিলিটেটর প্রশিক্ষার্থীদের প্রকল্পের রিপোটিং, ডকুমেন্টেশন এবং মনিটরিং কার্যক্রমগুলো সঠিকভাবে বাস্তবায়নের দক্ষ ও যোগ্য করে তুলতে প্রশিক্ষণ প্রদান করেন।

এ সময় অন্যান্যদের মধ্যে ঢাকা আহ্ছানিয়া মিশনের একাউন্ট এন্ড লজিস্টিকস অফিসার মো. আফরোজ তালুকদার ও সৈয়দপুর ফিল্ড অফিসের এডমিন এন্ড একাউন্টস এ্যাসিসট্যান্ট প্রমূখ উপস্থিত ছিলেন।                          


পুরোনো সংবাদ

নীলফামারী 7440671580652019831

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item