সৈয়দপুরে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ


তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

নীলফামারীর সৈয়দপুর উপজেলার সাড়ে ৬ শ’ কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। ২০২১-২০২১ অর্থবছরের খরিপ-২/২০২১-২০২২ মৌসুমে রোপন আমন ধান উৎপাদন বৃদ্ধির জন্য প্রণোদনা কর্মসূচির আওতায় কৃষকদের মাঝে ওই  বীজ ও সার প্রদান করা হয়।

মঙ্গলবার  (২৯ জুন) সকালে  সৈয়দপুর উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদফতর  উপজেলা কৃষক প্রশিক্ষণ কেন্দ্রে ওই বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে।

 এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন এবং বিশেষ অতিথি ছিলেন  ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন ও মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. সানজিদা বেগম লাকী।

 সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও সহকারি কমিশনার (ভূমি) মো. রমিজ আলমের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ শাহিনা বেগম।

 অনুষ্ঠানে সৈয়দপুর সিনিয়র উপজেলা মৎস্য অফিসার সানী খান মজলিস, কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ মমতা সাহাসহ কৃষি বিভাগের অন্যান্য কর্মকর্তা ও কৃষক-কৃষাণীরা উপস্থিত ছিলেন।

  সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উপজেলায় মোট সাড়ে ৬ শ’ কৃষক-কৃষাণীর মাঝে  আমন উফসী এবং আমন হাইব্রিড জাতের বীজ ও সার বিতরণ করা হয়। উপজেলার পাঁচটি ইউনিয়নের প্রতিটিতে ১১৫ জন করে এবং পৌরসভা এলাকার ৭৫ জন কৃষক ওই বীজ ও সার পেয়েছেন। এদের মধ্যে ২ শ’ জন কৃষকের প্রত্যেকে ৫ কেজি করে আমন উফশী ধান বীজ, ১০ কেজি করে ডিএপি সার ও  ১০ কেজি এমওপি সার এবং সাড়ে ৪ শ’ জন কৃষকের প্রত্যেকে দুই কেজি আমন হাইব্রিড ধান বীজ এবং ২০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার প্রদান করা হয়েছে।


পুরোনো সংবাদ

নীলফামারী 5715333674086882494

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item