রেলওয়ে জমি বেদখল নিয়ে প্রতিবেদনের প্রতিবাদে সৈয়দপুরে সংবাদ সম্মেলন




তোফাজ্জল হোসেন  লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

নীলফামারীর সৈয়দপুরে রেলওয়ে জমি বেদখল নিয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যানকে জড়িয়ে একটি জাতীয় দৈনিকে প্রকাশিত সংবাদের প্রতিবাদে এক সংবাদ সম্মেলন হয়েছে। সোমবার (২১ জুন) উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মোখছেদুল মোমিনের আয়োজনে স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে ওই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

 সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য  মোখছেদুল মোমিন বলেন, সৈয়দপুরে রেলওয়ে জমি বেদখল নিয়ে রেলপথ মন্ত্রণালয়ের একটি তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে গত ১৯ জুন সংবাদটি প্রকাশিত হয়।  সৈয়দপুরে দখলের মহোৎসব শিরোনামে প্রকাশিত সংবাদে উল্লেখ করা হয়েছে উপজেলা পরিষদ চেয়ারম্যান  ও  উপজেলা আওয়ামী লীগের সভাপতি অবৈধভাবে রেলের জমি দখল করে বহুতল ভবন নির্মাণ করেছেন।  প্রকাশিত ওই সংবাদটি অসত্য, কাল্পনিক ও উদ্দেশ্যপ্রণোদিত দাবি করে এর তীব্র প্রতিবাদ জানান। 

 তিনি দাবি করেন তার নিজের নামে রেলওয়ে কোন জমি দখলে নেই। আর বহুতল ভবন নির্মাণ করা  তো দূরের কথা। এছাড়া রেলওয়ে জমির ওপর সামসুল  হক মেমোরিয়াল একাডেমি ও পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় নির্মাণের বিষয়টি উল্লেখ করে সংবাদ সম্মেলনে বলা হয় তার বাবা রেলওয়ে শ্রমিক লীগ নেতা মরহুম সামশসুল হকের নামে ট্রেড ইউনিয়নের নেতৃবৃন্দের সর্বসম্মতিতে রেলওয়ে শ্রমিক-কর্মচারীদের সন্তানদের পড়াশুনার জন্য একটি প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠা করা হয়েছে। ইতোমধ্যে বিদ্যালয়ের নামে রেলওয়ে ওই জমিটি বরাদ্দের আবেদন সংশ্লিষ্ট দপ্তরে প্রক্রিয়াধীন রয়েছে। আর সৈয়দপুর পাইলট বালিকা বিদ্যালয় ও কলেজটি তাঁর জন্মের বহু  আগেই  রেলওয়ের জমিতে প্রতিষ্ঠা করা হয়েছে। এছাড়াও রেলওয়ে টি-১৪ নম্বর বাংলোটি পৃথক দুইটি ইউনিট রেলওয়ে  জনৈক দুইজন কর্মচারী বরাদ্দ নিয়ে বসবাস করেছেন।

 সংবাদ সম্মেলনে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান সংবাদ সম্মেলনে দাবি করেন, সৈয়দপুরে রেলওয়ে জমি বেদখল নিয়ে মন্ত্রণালয়ের তদন্ত প্রতিবেদনটি মনগড়া উল্লেখ কওে তিনি বলেন এ বিষয়ে  আমার কোন বক্তব্য নেওয়া হয়নি।

 পরে তিনি সংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে  সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা আকতার জাহান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন, পৌর আওয়ামী লীগের সভাপতি(ভারপ্রাপ্ত)  রফিকুল ইসলাম বাবু ও সাধারণ সম্পাদক মোজাম্মেল হক বক্তব্য রাখেন।   


পুরোনো সংবাদ

নীলফামারী 583031799518778663

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item